বিজয়ের পর আউট হয়ে গেলেন লিটন-মুশফিকও

স্পোর্টস ডেস্ক : এনামুল হক বিজয়ই নয় শুধু, ফর্মে নেই মুশফিকুর রহিমও। অধিনায়ক লিটন দাসের ফর্মহীনতা নয়, স্রেফ দুর্ভাগ্যের কারণে উইকেট দিয়ে আসছেন। তবুও, ৪১০ রান তাড়া করতে নেমে তাড়াহুড়ো করা তাদের পক্ষে সাজে না। তবুও, দ্রুত আউট হয়ে গেলেন লিটন এবং মুশফিকুর রহিম।

শুরুতে এনামুল হক বিজয় উইকেট হারিয়ে আসলেন। এরপর সাকিব এবং লিটন কিছুক্ষণ ধরে খেলার চেষ্টা করেও সফল হননি। দলীয় ৪৭ রানের মাথায় আউট হয়ে গেলেন লিটনও। ২৬ বলে তিনি করেছেন ২৯ রান।

লিটন আউট হওয়ার পর উইকেটে ছিলো সবচেয়ে অভিজ্ঞ জুটি সাকিব এবং মুশফিক। কিন্তু এই সিরিজে বরাবরের মত হতাশ করলেন মুশফিক। ১৩ বল খেলে ৭ রান করে আউট হয়ে গেলেন তিনি।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ১৪.২ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৮২ রান। ৩০ রান নিয়ে সাকিব আল হাসান। ১০ রান নিয়ে উইকেটে রয়েছেন ইয়াসির আলি রাব্বি।

৪১০ রানের বিশাল লক্ষ্য। এতবড় লক্ষ্যের নিচে চাপা পড়ে বাংলাদেশের ব্যাটারদের ত্রাহি ত্রাহি অবস্থাই হওয়ারই কথা। ব্যাট করতে নামার পর শুরু থেকে সেটাই দেখা যাচ্ছে। ওপেনার এনামুল হক বিজয় শুরুতেই উইকেট দিয়ে ফিরলেন।

বড় রান তাড়া করতে নেমে যে ধীরস্থির মানসিকতার প্রমাণ দেয়ার দরকার ছিল, সেটা দিতে পারলেন না এনামুল হক বিজয়। পুরো সিরিজে যেভাবে ব্যর্থতার পরিচয় দিলেন, দলের নিজের জায়গাটাকেই প্রশ্নবিদ্ধ করে ফেললেন তিনি। ৭ বলে ৮ রান করে আবারও আউট হয়ে গেলেন তিনি।

ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে ১৪, দ্বিতীয় ম্যাচে তিনি আউট হয়েছিলেন ১১ রানে। ক্রমাবনতির ধারায় এবার ৮ রানে আউট হলেন তিনি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইশান কিশানের দ্রুততম ডাবল সেঞ্চুরি এবং বিরাট কোহলির সেঞ্চুরির ওপর ভর করে ৪০৯ রান সংগ্রহ করে ভারত। ২১০ রান করে আউট হন ইশান এবং ১১৩ রান করেন বিরাট কোহলি।

 

পূর্ববর্তী নিবন্ধগণসমাবেশ থেকে বিএনপির ১০ দফা ঘোষণা
পরবর্তী নিবন্ধসংসদ থেকে বিএনপির ৭ এমপির পদত্যাগ