বিকেএসপিতে ৬৩ বলে সেঞ্চুরি শামীম পাটোয়ারীর

স্পোর্টস ডেস্ক : আমিনুর রহমানের করা ইনিংসের ৪৯তম ওভারের তৃতীয় বল, ওয়াইড লং অফে ঠেলে দিয়ে সিঙ্গেল নিয়ে একশ করলেন আবাহনী লিমিটেডের শামীম হোসেন পাটোয়ারী। সেঞ্চুরিটা সিঙ্গেল নিয়ে করলেও ঝড় তুলেছিলেন শুরু থেকে, যাতে ৬৩ বলে পৌঁছে যান তিন অঙ্কের ঘরে।

উল্লেখ্য যে, ঢাকা লিগে দ্রুততম সেঞ্চুরির মালিক জিম্বাবুয়ান ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর, ২০১৩-১৪ মৌসুমে প্রাইম ব্যাংকের হয়ে কলবাগান ক্রিকেট অ্যাকাডেমির বিপক্ষে ৪৬ বলে। আর দেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে কম ৫০ বল খেলে সেঞ্চুরি করেছিলেন মাশরাফি বিন মুর্তজা। ২০১৬ সালে কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে শেখ জামাল ধানমন্ডির বিরুদ্ধে এই রেকর্ড গড়েন তিনি ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

সোমবার (২১মার্চ) বিকেএসপির ৩ নম্বর মাঠে সিটি ক্লাবের মুখোমুখি হয় আবাহনী। টস হেরে ব্যাট করতে নেমে শামীমের লিস্ট ‘এ’ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ৩০৯ রানের বিশাল পুঁজি গড়ে আকাশী নীল জার্সিধারীরা।

ছয়ে নামা শামীমের সেঞ্চুরিময় ইনিংস সাজানো ছিল ১৩ চার ও ৪ ছক্কায়। ৪১ বলে প্রথম ফিফটি পাওয়ার পর শামীম যেন আরো গর্জে ওঠেন। দ্বিতীয় পঞ্চাশ আসে মাত্র ২২ বলে! তার মধ্যে ৭টি ছিল চার আর দুটি ছয়। শেষ পর্যন্ত শামীম অপরাজিত থাকেন ৬৬ বলে ১০৮ রান করে।

শুরুতে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও ষষ্ঠ উইকেটে শামীম-জাকের প্রতিরোধ শুরু করেন। ২৯.৩ ওভার থেকে শুরু হয় দুজনের লড়াই। জাকের শুরুতে ধীরে খেললেও শেষ দিকে গতি বাড়ান। শামীমের সঙ্গে তিনিও অপরাজিত ছিলেন ৫৯ বলে ৪ চার ও ৩ ছয়ে ৬৫ রান করে। ফিফটি করেন ৫৪ বলে। দুজনে ১২৩ বলে যোগ করেন ১৭১ রান।

এ ছাড়া নাঈম শেখ ৩৭, তৌহিদ হৃদয় ৪৬ রান করেন। অধিনায়ক মোসাদ্দেক হোসেনের ব্যাট থেকে আসে ২৪ রান। সিটি ক্লাবের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন জাওয়াদ রোয়েন।

পূর্ববর্তী নিবন্ধছেলের ঘুষিতে মায়ের মৃত্যু
পরবর্তী নিবন্ধ‘সরকার পতনে’ সব রাজনৈতিক দলের ঐক্যের আহ্বান মির্জা ফখরুলের