বিএনপি ৭ মার্চে বিশ্বাস করে না: ওবায়দুল

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ঐতিহাসকি ৭ মার্চে বিশ্বাস করে না। এজন্য তারা দিবসটি পালন করে না।

মঙ্গলবার সকালে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে দলীয় নেতাকর্মীদের নিয়ে ধানমণ্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের একথা বলেন।

ওবায়দুল কাদের বকলেন, ‘স্বাধীনতা দিবস, বিজয় দিবস, ৭ মার্চের মতো দিনগুলো আদর্শের ব্যাপার, অনুভূতি ও মূল্যবোধের বিষয়। বিএনপি তো দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না। এজন্য তারা এসব দিবস পালন করে না।’

তিনি বলেন, ‘বিএনপি বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস স্বীকার করে না। এজন্য ক্ষমতা পেলেই তারা এই ইতিহাস পরিবর্তন করে।’

এ সময় সেতুমন্ত্রী আহ্বান জানিয়ে বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় স্বাধীনতাকে সুসংহত করতে হবে। আরো সংগঠিত ও ঐক্যবদ্ধ হয়ে আমাদের বিজয়কে সংহত করব। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে।’

উল্লেখ্য, ক্ষমতাসীন আওয়ামী লীগ নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালন করছে। দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধু ভবন ও আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

এছাড়া দেশের সব ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, থানা, উপজেলা, মহানগর ও জেলার প্রতিটি পাড়া-মহল্লায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার এবং দিবসটির তাৎপর্য তুলে ধরে সভা-সমাবেশের আয়োজন করেছে।

পূর্ববর্তী নিবন্ধবেশিক্ষণ বসে থাকার বিপদ অনেক
পরবর্তী নিবন্ধবিয়ের আসর থেকে পালালেন উর্মিলা!