বিএনপি নির্বাচন নিয়ে পাঁয়তারা করছে: আমু

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, রাজনৈতিক ও গণতন্ত্রের নামে আজকে যেই কথাগুলো বলা হচ্ছে, তা হচ্ছে জাতীয় স্বার্থ ও গণতন্ত্রবিরোধী। বিএনপি মিথ্যা বলছে। নির্বাচন নিয়ে পাঁয়তারা করছে।

তিনি বলেন, নিবাচন বয়কট করে নয়, বিএনপিকে নিবাচনে এসেই প্রমাণ করতে হবে ভোট সুষ্ঠু হচ্ছে না। বুধবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সতীর্থ-স্বজন আয়োজিত স্বাধীনতার মাস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমু বলেন, গণতন্ত্রের অর্থ এই নয় যে, কোনো একটি দল নির্বাচনে অংশ নিলেই গণতন্ত্র প্রতিষ্ঠা হবে। আর কোনো একটি দল নির্বাচনে অংশ না নিলে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে না। এ সময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, বর্তমান সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু না হওয়ার প্রমাণ নেই।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপির অংশ না নেয়ার প্রসঙ্গে আমু বলেন, তারা ৫ জানুয়ারির নির্বাচনে অংশ নিল না। কিন্তু এর পূর্বে তারা সিটি কর্পোরেশন নির্বাচনে সব কটিতে জিতে ছিল। তাহলে কেন বিএনপি ৫ জানুয়ারির নির্বাচনে অংশ নিল না। বিএনপি রাজনৈতিক ও গণতন্ত্রের নামে আজকে যেই কথাগুলো বলা হচ্ছে, তা হচ্ছে জাতীয় স্বার্থ ও গণতন্ত্রবিরোধী।

জ্যেষ্ঠ সাংবাদিক ও কথাসাহিত্যিক রাহাত খানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, সাংবাদিক নাসিম আরা হক মিনু, নাট্য ব্যক্তিত্ব পীযুষ গঙ্গোপাধ্যায়, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান শফিক প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধসোহরাওয়ার্দীতে বিএনপির সমাবেশ স্থগিত
পরবর্তী নিবন্ধঢাকা-কাঠমান্ডু বাস চলাচল শুরু ২৩ এপ্রিল