বিএনপি নির্বাচন কমিশন প্রধান চায় রাজাকারকে: ইনু

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

নির্বাচন কমিশন গঠনের একদিনের মাথায় কাজের নমুনা না দেখেই বিএনপি এ নির্বাচন কমিশনকে প্রত্যাখ্যান করে যে বক্তব্য দিয়েছে- তা দুর্ভাগ্যজনক ও গণতন্ত্রের জন্য হতাশজনক বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেন, “যতক্ষণ পর্যন্ত একজন রাজাকারকে নির্বাচন কমিশনের প্রধান না করা হবে, ততক্ষণ পর্যন্ত বিএনপির মন ভরবে না। ”

আজ শনিবার সকাল ১০টায় কুষ্টিয়া সার্কিট হাউজে সাংবাদিকদের সামনে এ মন্তব্য করেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

মন্ত্রী বলেন, “বিএনপি সংবিধান, আইন-আদালত এমনকি বাংলাদেশ ও মুক্তিযুদ্ধকেও মানে না। আসলে বিএনপির মূল উদ্দেশ্য হলো নির্বাচন নয়, তাদের উদ্দেশ্য হলো একটি উসিলা তৈরি করা, যা দিয়ে তারা বাংলাদেশে অস্বাভাবিক পরিবেশ সৃষ্টি এবং নির্বাচন ও সংবিধানকে বিপর্যস্ত করতে পারে। নির্বাচন কমিশন প্রত্যাখ্যান করে বিএনপি গণতন্ত্র ও নির্বাচনকে তালাক দেওয়ার পুরনো চক্রান্তের রাজনীতি আবারও শুরু করছে। ”

সাংবাদিক দম্পত্তি সাগর-রুনী হত্যার সুরাহা না হওয়া ও প্রকৃত দোষীদের বিচারের আওতায় না আনতে পারার ব্যার্থতার জন্য দুঃখ প্রকাশ করেন মন্ত্রী। তিনি বলেন, “আমি এখনও আশাবাদী সাগর রুনীর প্রকৃত হত্যাকারীরা ধরা পড়বে এবং তাদের বিচারের সম্মুখীন করা হবে। ” এ সময় উপস্থিত ছিলেন অতিরক্তি জেলা প্রশাসক সার্বিক মুজিব-উল ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন ও কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ জেলা জাসদের নেতাকর্মীরা।

পূর্ববর্তী নিবন্ধসাকিবের অর্ধশতক
পরবর্তী নিবন্ধএকই মঞ্চে মুখোমুখি ধর্ষক-ধর্ষিতা