বিএনপি নির্বাচনে না এলে অস্তিত্বহীন হয়ে পড়বে: তোফায়ে আহমেদ

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, নির্বাচন হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে। এই সরকার দৈনন্দিন কাজ করবে। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। আমরা আশা করব সেই নির্বাচনে সবাই অংশগ্রহণ করবে। কেউ যদি নির্বাচনে না আসে আমাদের কিছু করার নেই।

তিনি বলেন, বিএনপি নেতৃত্বাধীন জোট যদি নির্বাচনে না আসে তাহলে তারা অস্তিত্বহীন হয়ে পড়বে। তাদের অবস্থা হবে সত্তর সালের নির্বাচনে অংশ না নেয়া মাওলানা ভাসানী সাহেবের দল ন্যাপের মতো।

মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রয়াণ দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। প্রদর্শনীর উদ্বোধন শেষে বটতলায় এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মজীবনের দুর্লভ সব ছবি নিয়ে এই প্রদর্শনীটির আয়োজনে সহযোগিতা করে শামসুল হক ফাউন্ডেশন।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাসের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, শামসুল হক ফাউন্ডেশনের সভাপতি অ্যাডভোকেট আফিয়া বেগম প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

তোফায়েল আহমেদ তার বক্তব্যে বলেন, খবরের কাগজ পড়ে জানতে পারলাম সরকারের বিরুদ্ধে জোট গঠন করা হবে। জোট করে তারা আন্দোলন করবেন। ভালো কথা। গণতান্ত্রিকভাবে আন্দোলন করার অধিকার সবার আছে। কিন্তু আন্দোলনের নামে কেউ যদি বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করে তাহলে আইনশৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। ২০১৩, ২০১৪, ২০১৫ সালের হরতাল অবরোধের নামে অর্থনীতিকে ধ্বংসের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর হতে হবে।

বঙ্গবন্ধুকে হত্যার বিষয়ে তোফায়েল বলেন, পাকিস্তানিরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি। কিন্তু বাংলার মীরজাফর খন্দকার মোশতাক, জিয়াউর রহমান ও দেশি-বিদেশি দোসররা ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে। নিষ্পাপ রাসেলকে হত্যা করে। যাতে বঙ্গবন্ধুর রক্তের কেউ এই দেশের নেতৃত্ব দিতে না পারে। দুই কন্যা বিদেশ থাকায় তারা বেঁচে যান। সেই জ্যেষ্ঠ কন্যার হাতে আমরা আওয়ামী লীগের পতাকা তুলে দিয়েছি।

তিনি বলেন, নিষ্ঠার সঙ্গে, দক্ষতার সঙ্গে সেই পতাকা হাতে নিয়ে ১৯৯৬ সালে রাষ্ট্রীয় দায়িত্বভার গ্রহণ করে স্বাধীনতার চেতনা ও মূল্যবোধ, যেটা জিয়াউর রহমান ধ্বংস করেছিল তিনি সেটিকে পুনরুদ্ধার করেন। বঙ্গবন্ধুর হত্যার বিচারের পথ তিনি উন্মুক্ত করেছেন।

 

পূর্ববর্তী নিবন্ধজামিন পেলেন ফারিয়া মাহজাবিন
পরবর্তী নিবন্ধবৈঠকে বসেছেন বি চৌধুরী-ড. কামাল