বিএনপির সাবেক মন্ত্রী শামসুল ইসলাম আর নেই

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী এম শামসুল ইসলাম আর নেই। বৃহস্পতিবার বেলা ২টায় রাজধানীর ইউনাটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। (ইন্না লিল্লাহি…রাজিউন)।

তিনি দীর্ঘদিন দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে ভুগছিলেন। বুধবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শাইরুল কবীর খান জাগো নিউজকে বলেন, ‘মরহুমের প্রথম জানাজা আজ বৃহস্পতিবার গুলশানে আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা, বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে।’

তিনি আরও বলেন, ‘বাদ জুমা চতুর্থ জানাজা শেষে মুন্সীগঞ্জে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। এম শামসুল ইসলামের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন।

১৯৩২ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন এম শামসুল ইসলাম। ১৯৯১ সালে মুন্সীগঞ্জ-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর সরকারের তথ্য মন্ত্রণালয়সহ একাধিক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন তিনি। ২০১৬ সালের আগ পর্যন্ত তিনি দলের স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

পূর্ববর্তী নিবন্ধফারমার্স ব্যাংক জালিয়াতি: চিশতী কারাগারে 
পরবর্তী নিবন্ধএসবিএসি ব্যাংকে প্রশিক্ষণ কোর্স সম্পন্ন