বিএনপির এজেন্টদের বের করে নৌকায় সিল মারছে আ’লীগ : সরোয়ার

 জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে বিভিন্ন কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দিয়ে আওয়ামী লীগের কর্মীরা নৌকায় সিল মারছে বলে অভিযোগ করেছেন বিএনপির মেয়রপ্রার্থী মজিবর রহমান সরোয়ার।

সোমবার সকাল ৮টার দিকে নগরীর সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়কেন্দ্রে ভোট দেয়ার পর সরোয়ার এ অভিযোগ করেন।তিনি বলেন, ভোটকেন্দ্রে না যেতে বিএনপির ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয়া হয়েছে।

মেয়রপ্রার্থী বলেন, পরিস্থিতি থমথমে। নির্বাচন সুষ্ঠু হওয়ার কোনো সম্ভাবনা দেখছি না। তার পরও যদি ২০ শতাংশ শান্তিপূর্ণ নির্বাচনও হয়, তা হলে ধানের শীষ জিতবে।

এদিকে সকাল ৮টায় সরকারি বরিশাল কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। কেন্দ্রের প্রথম ভোটটি দেন তিনি।

barisal

ভোট প্রদান শেষে সাদিক আবদুল্লাহ বলেন, ‘নির্বাচনের ফলাফল যাই হোক না কেন তা মেনে নেব। নির্বাচনে যেই জয়লাভ করবে তাকে সহায়তা করব।’

তিনি বলেন, বর্তমান সরকারের উন্নয়ন দেখে জনগণ আওয়ামী লীগকে ভোট দেবে। জাতীয় পার্টি এরই মধ্যে আওয়ামী লীগকে সমর্থন দিয়েছে। ভোট সুষ্ঠু হবে না এমন অভিযোগ ঠিক নয়। জনগণ উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছে। বিজয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

অপরদিকে বাসদ মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী বলেন, সরকারি বলিকা বিদ্যালয় কেন্দ্রে একাধিক ব্যালটে আগে থেকেই সিল মারা দেখে প্রতিবাদ করলে তাকে লাঞ্ছিত করে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা।

এছাড়া নগরীর দিয়াপাড়া, দত্তপাড়া ও বিসিক এলাকার কয়েকটি কেন্দ্র থেকে এজেন্ট বের করে দিয়ে নৌকা প্রতীকে সিল মারা হচ্ছে বলে অভিযোগ করেন বাসদ মেয়র প্রার্থী ডা. মনীষা। একই ধরনের অভিযোগ করেছেন কমিউনিস্ট পার্টির মেয়র প্রার্থী একে আজাদ।

নির্বাচন কমিশন সূত্র জানায়, বরিশাল সিটি কর্পোরেশনে দুই লাখ ৪২ হাজার ৬৬৬ ভোটার রয়েছেন।

এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ২১ হাজার ৪৩৬ ও নারী ভোটার এক লাখ ২০ হাজার ৭৩০ জন।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ (নৌকা), বিএনপির মজিবর রহমান সরোয়ার (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশের ওবায়দুর রহমান মাহবুব (হাতপাখা), বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আবুল কালাম আজাদ (কাস্তে) ও বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের মনীষা চক্রবর্তী (মই)।

বরিশাল সিটিতে ৩০টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এখানে ১২৩টি ভোটকেন্দ্র ও ৭৫০টি ভোটকক্ষ রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধরাজশাহীতে বিএনপির এজেন্ট প্রবেশে বাধার অভিযোগ বিএনপির
পরবর্তী নিবন্ধঅভিযোগে আরিফ, আশাবাদী কামরান