বায়তুল মোকাররম এলাকায় নিরাপত্তা জোরদার

নিজস্ব প্রতিবেদক:

যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা বা বিশৃঙ্খলা এড়াতে রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

শুক্রবার (২২ অক্টোবর) জুমার নামাজের আগে থেকেই ওই এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অবস্থান করতে দেখা যাচ্ছে।

এ বিষয়ে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন মিয়া বলেন, কোনো দলের কোনো ঘোষিত কর্মসূচি নেই। তবে গত সপ্তাহে নামাজের আগে ও পরে বেশ সহিংসতা হয়েছিল। আজ এমন অপ্রীতিকর ঘটনা এড়াতে আগে থেকে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, বায়তুল মোকাররমের অদূরে পল্টন মোড়েও পুলিশ মোতায়েন রয়েছে। মসজিদের উত্তর গেট ও পশ্চিম পাশে অবস্থান করছেন র‌্যাব ও ডিবির সদস্যরা। বায়তুল মোকাররমের উত্তর গেটের ভেতরেও পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া পুরানা পল্টনে প্রস্তুত রাখা হয়েছে জলকামান ও সাঁজোয়া যান।

গত শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজ শেষ হওয়ার পরপরই শুরু হয় বিক্ষোভ মিছিল, করা হয় ইটপাটকেল নিক্ষেপ।

ওইদিন হামলার অভিযোগ তুলে তিনটি মামলাও করেছে পুলিশ। গত শুক্রবারের অভিজ্ঞতার আলোকে আজও কেন্দ্রীয় মসজিদ এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।পুলিশ বলছে, আজ কোনো রাজনৈতিক দলের কর্মসূচি নেই। তাবে অপ্রীতিকর ঘটনা বা বিশৃঙ্খলা এড়াতে বায়তুল মোকাররম মসজিদসহ আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমণ্ডপে কোরআন রাখা সেই ইকবাল কুমিল্লা পুলিশ লাইনে
পরবর্তী নিবন্ধছাতকে ইউনিয়ন নির্বাচনে ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল