বাধ্য হয়ে পারিশ্রমিক কমালেন সালমান

বিনোদন ডেস্ক : সালমান খানের ছবির শুটিং ও রিলিজ পিছিয়ে গেলেও রিয়্যালিটি শো ‘বিগ বস’ হবে বলেই শোনা যাচ্ছে। সাধারণত এই অনুষ্ঠানের জনপ্রিয়তার সঙ্গে নিক্তি মেপে বড় দরও হাঁকেন ভাইজান। কিন্তু করোনার কোপে পারিশ্রমিক কমাতে বাধ্য হচ্ছেন সালমান।

আনন্দবাজার পত্রিকা জানায়, গত বছর ‘বিগ বস সিজন থার্টিন’-এর জন্য এ বলিউড তারকা নাকি সপ্তাহ পিছু ১৩ কোটি রুপি পারিশ্রমিক পেয়েছিলেন। একই দিনে তিনি দুটি এপিসোডের শুট করতেন। অর্থাৎ, এপিসোড প্রতি সাড়ে ছয় কোটি রুপি নিয়েছিলেন।

তবে এবার করোনার ফলে ব্যবসায় মন্দার জন্য সংশ্লিষ্ট চ্যানেল সালমানের কাছে পারিশ্রমিক কমানোর আবেদন করে। শোনা যাচ্ছে, ভাইজান সপ্তাহ পিছু পারিশ্রমিক নেবেন নয় কোটি টাকা। দু-তিনটি সিজন আগে এই অঙ্কের কাছাকাছি পারিশ্রমিক পেতেন সালমান।

মহামারীর কারণে ‘বিগ বস’-এর ফরম্যাটেও অনেক পরিবর্তন আসছে বলে খবর। বাজেট কমাতে হচ্ছে নির্মাতাদের। তাই সেলেব্রিটির সংখ্যা থাকছে, চার-পাঁচজন থাকবেন। বাকি প্রতিযোগীরা থাকবেন আমজনতার মধ্য থেকেই। গত কয়েকটি সিজনে একজন করে সাধারণ প্রতিযোগী রাখা হতো।

এবার সবচেয়ে বেশি গুরুত্ব পাবে স্বাস্থ্যবিধি। সাধারণত পনেরো সপ্তাহ ‘বিগ বস’-এর হাউসে থাকতে হয় প্রতিযোগীদের। সে মেয়াদ কমতে পারে এ সিজনে।

পূর্ববর্তী নিবন্ধসরকারি হিসাবের চেয়ে ৩ গুণ বেশি মৃত্যু ইরানে : বিবিসি
পরবর্তী নিবন্ধঈদ শেষ হলেও চেনা রূপে ফেরেনি ঢাকা