বাংলাদেশ মাথা উঁচু করে এগিয়ে যেতে চায়: প্রধানমন্ত্রী

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ভিক্ষা করে নয়, বাংলাদেশ মাথা উঁচু করে এগিয়ে যেতে চায়’।

রোববার দুপুরে যশোরের বিমানবাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী দেশের স্বাধীনতা রক্ষা, উন্নত ও সমৃদ্ধশালী হিসেবে গড়ে তুলতে বিমানবাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানান।

বাংলার আকাশ মুক্ত রাখতে বাহিনীর সদস্যদের সচেষ্ট থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ কারো কাছে ভিক্ষা করে নয়, মাথা উঁচু করে এগিয়ে যেতে চায়। এ জন্য একাডেমি থেকে প্রাপ্ত প্রশিক্ষণ কাজে লাগাতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের লক্ষ্য প্রতিটি প্রতিরক্ষা বাহিনীকে শক্তিশালী করে গড়ে তোলা। মাত্র তিনটি বিমান নিয়ে শুরু হওয়া বিমানবাহিনী আজ অত্যাধুনিক ও চৌকস বিমানবাহিনীতে পরিণত হয়েছে।

এর আগে, রোববার বেলা ১১টায় প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিক্প্টারটি যশোরের মতিউর রহমান বিমান ঘাঁটিতে অবতরণ করে। প্রধানমন্ত্রী বিকেল ৩টায় যশোর ঈদগাহ ময়দানে দলীয় জনসভায় বক্তব্য দেবেন।

জনসভা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোর মেডিকেল কলেজের একাডেমিক ভবন, কপোতাক্ষ নদ খনন উন্নয়ন কাজসহ দেড় ডজন উন্নয়ন কাজের উদ্বোধন করবেন। একইসঙ্গে যশোরের মৃত ভৈরব নদ সংস্কার, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল জিমনেসিয়াম ভবন, টিএসসিসহ ডজন খানেক উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

পূর্ববর্তী নিবন্ধওয়ারীতে পুলিশের গুলিতে ২ ‘ডাকাত’ আহত
পরবর্তী নিবন্ধএবার এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের লাগাতার আন্দোলনের ঘোষণা