বাংলাদেশ টেস্টের আগে কড়া সমালোচনার মুখে পাকিস্তান দল

স্পোর্টস ডেস্ক
বিশেষজ্ঞ স্পিনার ছাড়াই বাংলাদেশের বিপক্ষে খেলতে নামছে পাকিস্তান। দলের স্পিনার বলতে কেবল পার্ট-টাইমার সালমান আলী আঘা। পুরো বিষয়টি নিয়ে আলাপ আলোচনা কম হচ্ছে না। দেশটির ক্রিকেট ইতিহাসে গত ২৮ বছরে মাত্র ২য় বার এমন ঘটনার দেখা মিলেছে। আর তাতে বেশ অসন্তুষ্ট পাকিস্তানের সাবেক পেসার তানভির আহমেদ। ওয়াকার ইউনিসসহ নির্বাচকদের কড়া সমালোচনাই করেছেন সাবেক এই পেসার।

বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে খেলানোর জন্য প্রথম টেস্টের স্কোয়াড থেকে নাম সরিয়ে নেয়া হয়েছে স্পিনার আবরার আহমেদ এবং কামরান গুলামের। আর এতে বিষ্ময় আর হতাশা প্রকাশ করেছেন তানভির আহমেদ। নিজের এক্স-হ্যান্ডেলে দেয়া এক পোস্টে সাবেক এই পেসার প্রকাশ করেছেন ক্ষোভ। আর তাতে আঙুল তোলা হয়েছে কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিসের দিকে।

এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন ‘ওয়াকার ইউনিস এবং নির্বাচকরা আবরার আহমেদ এবং কামরান গুলামকে বাংলাদেশ টেস্ট থেকে সরিয়ে নিয়েছে। বাকি যা আছে তা হলো, ওয়াকার ইউনিস পাকিস্তানের ক্রিকেটকে ধ্বংস করবেন।’

পাকিস্তানের বর্তমান নির্বাচক প্যানেলকে ‘তৃতীয় শ্রেণির’ বলতেও ছাড়েননি সাবেক এই পেসার, ‘এই থার্ড ক্লাস নির্বাচক কমিটির কিছু লজ্জা থাকা দরকার যে, তারা আবরার আহমেদ এবং কামরান গুলামকে বাদ দিয়েছে। ওয়াকার ইউনিস এখন কোথায় যে নিজেকে কিংবদন্তি হিসেবে উপস্থাপন করে? তারা কীভাবে বাদ পড়ে?’

কদিন আগেই পিসিবি প্রধান মহসিন নকভির পরামর্শক হিসেবে পিসিবিতে কাজ শুরু করেছেন কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিস। একইসঙ্গে তিনি দলের নির্বাচক কমিটিতেও বড় ভূমিকা রাখছেন। তানভির আহমেদের ক্ষোভ তাই ওয়াকারের প্রতি।

এর আগে ১৯৯৫ সালে প্রথমবার শুধুমাত্র পেসারদের নিয়ে টেস্ট খেলেছিল পাকিস্তান। এরপর ২০১৯ সালেও তারা একই সিদ্ধান্ত নিয়েছিল। ওই সময়ও রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হয়েছিল টেস্ট ম্যাচটি। আজহার আলির নেতৃত্বাধীন পাক শিবির তখন পুরো পেস আক্রমণ মাঠে নামিয়েছিল।

পাকিস্তানের পেস বিভাগে বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টের জন্য আছেন শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, মির হামজা, মোহাম্মদ আলী, আমের জামাল ও খুররম শেহজাদ। প্রথম টেস্টে তাদের অন্তত চারজনের থাকা নিশ্চিত। শেষ পর্যন্ত তারা কয়জন পেসারকে খেলায় সেটি জানা যাবে ২১ আগস্ট।

পূর্ববর্তী নিবন্ধযে কারণে ভক্তদের কাছে ক্ষমা চাইলেন মধুমিতা সরকার
পরবর্তী নিবন্ধহাসপাতালে মোহনলাল