বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের জাতীয় শোক দিবস পালন

পপুলর৪নিউজ ডেস্ক: ১৫ই আগষ্ট বিকালে জুম এ্যাপসের মাধ্যমে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ) সোনালী লাইফ ইন্স্যুরেন্সের সহযোগিতায় জাতীয় শোক দিবস উপলক্ষে একটি লাইভ আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানটি ফেসবুকে লাইভ প্রচার করা হয় এবং প্রায় ৬৫০০ জন ঠরববিৎ অনুষ্ঠানটি প্রত্যক্ষ করেছেন।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট জনাব শেখ কবির হোসেন। সভায় বিভিন্ন ইন্স্যুরেন্স কোম্পানীর চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, পরিচালকবৃন্দ, মুখ্য নির্বাহী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রন কর্তৃপক্ষের সদস্য ড. এম মোশাররফ হোসেন, এফসিএ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব জনাব মোঃ জাফর ইকবাল, এনডিসি ও সিনিয়র সচিব জনাব মোঃ আসাদুল ইসলাম উপস্থিত ছিলেন। আলোচনা সভায় বিভিন্ন বক্তা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গাালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনসহ তার জীবনের নানাবিধ স্মৃতিচারণ করেন। সভা শেষে ১৫ই আগষ্ট এর ভয়াল রাতে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং একই সাথে বঙ্গবন্ধু পরিবারের জীবিত সদস্যসহ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু এবং সুস্থ জীবন কামনা করা হয়।

অনুষ্ঠানে জনাব মোজাফ্ফর হোসেন পল্টু, আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বিআইএ’র নির্বাহী কমিটির সদস্য আলোচনার শুভ সূচনা করেন। তিনি বঙ্গবন্ধুর জীবনের নানাবিধ স্মৃতিচারণ করেন। পরবর্তীতে জনাব নুরুল আলম চৌধুরী, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পরিচালক, স্বদেশ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী,জনাব ইসহাক আলী খান পান্না, সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী ও সদস্য, বিআইএ, জনাব বিএম ইউসুফ আলী,মুখ্য নির্বাহী কর্মকর্তা, পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী, জনাব পি কে রায়, মুখ্য নির্বাহী কর্মকর্তা, রুপালী ইন্স্যুরেন্স কোম্পানী, প্রফেসর রুবিনা হামিদ,প্রথম ভাইস প্রেসিডেন্ট, বিআইএ, জনাব একেএম মনিরুল হক, চেয়ারম্যান, নিটোল ইন্স্যুরেন্স কোম্পানী ও ভাইস-প্রেসিডেন্ট, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন, জনাব নিজাম উদ্দিন আহমেদ, চেয়ারম্যন, মেঘনা লাইফ ও কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানী, উপাধ্যক্ষ
ড. আব্দুস শহীদ, এমপি, চেয়ারম্যান, চাটার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী, জনাব আলহাজ্ব মোরশেদ আলম, এমপি, চেয়ারম্যান, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী, জনাব মাহবুবুল আলম, চেয়ারম্যান, ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী, লেঃ জেঃ (অবঃ) এম. নুরুদ্দিন খান, চেয়ারম্যান, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, মেজর জেনারেল সাজ্জাদুল হক, চেয়ারম্যান, সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানী প্রমুখ বক্তব্য রাখেন।

সভাপতির ভাষণে জনাব শেখ কবির হোসেন, প্রেসিডেন্ট, বিআইএ বঙ্গবন্ধুর নিহত হবার দিনের স্মৃতিচারন করেন। দিনটি অত্যন্ত কষ্টের, দুঃখের যা ভাষায় বর্ণনা করা যায় না। বঙ্গবন্ধুর হত্যার পিছনে যারা কুশীলব ছিলেন তাদের খুঁজে বের করে শাস্তি প্রদানের জন্য তিনি সরকারের দৃষ্টি আকর্ষণ করেন। বঙ্গবন্ধু বীমা শিল্পের সাথে যুক্ত থাকার কারণে আমরা জাতীয় বীমা দিবস উদযাপন করতে পাারছি কিন্তু বীমা শিল্প যদি জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান না রাখে তাহলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হবে না। সুতরাং বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য আমাদের সকলকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

পূর্ববর্তী নিবন্ধবশেমুরবিপ্রবির চুরি হওয়া ৩৪ কম্পিউটার উদ্ধার
পরবর্তী নিবন্ধইসলামী ব্যাংকের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠিত