বাংলাদেশে মুক্তি পেল কলকাতার ‘ভোকাট্টা’?

সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশের ছবি তাসকিনের ‘বয়ফ্রেন্ড’ এবং শান্ত খানের ‘প্রেম চোর’ ছবি দুটির বিপরীতে ‘ভোকাট্টা’ ও ‘কিডন্যাপ’ ছবি দুটি বাংলাদেশ মুক্তি পাবে বলে জানিয়ে ছিলেন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। সেই ঘোষণা অনুযায়ি আজ শুক্রবার সারা দেশে মুক্তি পেয়েছে কলকাতার সিনেমা ‘ভোকাট্টা’।

এই ছবিতে অভিনয় জুটি বেঁধে অভিনয় করেছেন ওম ও এলিনা। সিনেমা পরিচালনা করেছেন উড়িষ্যার পরিচালক রমেশ রাট। আজ কলকাতাতেও মুক্তি পাচ্ছে ছবিটি। শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান শুক্রকবার দুপুরে জাগো নিউজকে জানান, বলাকা, অভিষার, আনার কলি, চিত্রামহলসহ সারাদেশে প্রায় অর্ধশতাধিক সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘ভোকাট্টা’।

সেলিম খান বলেন, ‘কলকাতার সঙ্গে একযোগে এদেশে মুক্তি পেলো ‘ভোকাট্টা’। আমরা ৫০টি হলে মুক্তি দিয়েছি ছবিটি। আগামী ৫ জুলাই থেকে চলবে ‘কিডন্যাপ’। আর ‘প্রেম চোর’ ছবিটি যে দিন বাংলাদেশে মুক্তি পাবে ঠিক একইদিন কলকাতাতেও মুক্তি পাবে।’

গেল ৩ জুন ঢাকার তথ্য মন্ত্রণালয় ভোকাট্টা ও কিডন্যাপ ছবির মুক্তির অনুমতি দেয়। এরপর সেন্সরবোর্ড থেকে অনুমতি পায় ছবিটি। হাসির ছবি ‘ভোকাট্টা’র গল্প ও চিত্রনাট্য করেছেন পেলে ভট্টাচার্য্য। দু-দেশের দর্শকদের কাছে আদান প্রদানের মাধ্যমে ছবিগুলো পৌঁছে দিচ্ছে ঢাকার প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া, কলকাতার প্রডাকশন হাউজ এসকে মুভিজ এবং সুরিন্দর ফিল্মস।

পূর্ববর্তী নিবন্ধ বিয়ের পর কার সঙ্গে জুটি বাঁধলেন শ্রাবন্তী
পরবর্তী নিবন্ধএকসঙ্গে যমজ দুই বোনের আত্মহত্যা