বাংলাদেশে খেলতে আসছেন চন্দরপলের ছেলে তেজনারায়ণ

স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচের অনানুষ্ঠানিক টেস্ট সিরিজ খেলতে ১১ মে বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। এই সফরকে সামনে রেখে আফিফকে অধিনায়ক করে বাংলাদেশ দল আগেই ঘোষণা করা হলেও আজ শনিবার দল ঘোষণা করেছে উইন্ডিজ। উইকেটরক্ষক ব্যাটসম্যান জশুয়া ডি সিলভাকে অধিনায়ক করে ঘোষিত ১৫ সদস্যের দলে আছেন শিবনারায়ণ চন্দরপলের ছেলে তেজনারায়ণ।

২০২২ সালে ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে হয়েছিল তার অভিষেক হওয়া কিংবদন্তি চন্দরপলের ছেলে তেজনারায়ণ জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৬টি টেস্ট খেলেছেন। বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান ৬ টেস্টে ডাবল সেঞ্চুরিসহ ৪৫.৩০ গড়ে ৪৫৩ রান করেছেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে (২০৭*) রূপ দেন তিনি।

 

বাংলাদেশের বিপক্ষে অবশ্য এর আগেও খেলেছেন তেজনারায়ণ। গেল বছর ঘরের মাঠে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচ খেলেছিলেন। একটিতে করেছিলেন সেঞ্চুরিও।

এছাড়াও জাতীয় দলের হয়ে খেলা বেশ কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড় আছেন এই দলে। গেল বছরের জুনে বাংলাদেশ সফরে এসেছিল উইন্ডিজ। সে সময় বাংলাদেশে খেলে গেছেন বাঁহাতি অলরাউন্ডার রেমন রেইফার, পেসার অ্যান্ডারসন ফিলিপ ও বাঁহাতি স্পিনার গুদাকেশ মোতি। তারা আছেন দলে। সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা ৯ জন খেলোয়াড় আছেন এই দলে।

এই সফরের তিনটি চারদিনের ম্যাচের সবকটিই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। আগামী ১৬ মে শুরু হবে প্রথম ম্যাচ। এরপর ২৩ মে ও ৩০ মে হবে বাকি দুটি।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল:
জশুয়া ডি সিলভা (অধিনায়ক), অ্যালিক অ্যাথানেজ, ইয়ানিক ক্যারিয়াহ, কিসি কার্টি, তেজনারায়ণ চন্দরপল, টেভিন ইমলাচ, আকিম জর্ডান, ব্রান্ডন কিং, জেইর ম্যাকআলিস্টার, জাচারি ম্যাককেস্কি, কার্ক ম্যাকেঞ্জি, গুদাকেশ মোতি, অ্যান্ডারসন ফিলিপ, রেমন রেইফার ও কেভিন সিনক্লেয়ার।

 

পূর্ববর্তী নিবন্ধরূপপুরের মালামাল নিয়ে মোংলায় ভিড়লো রাশিয়ার জাহাজ
পরবর্তী নিবন্ধঅনিরাপদ আউটফিল্ড, পরিত্যক্ত বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ