বাংলাদেশের খেলা দেখে অবাক হইনি: কুয়েত কোচ

স্পোর্টস ডেস্ক : কিছুদিন আগেই ভারতের অধিনায়ক সুনীল ছেত্রি বলেছিলেন, ‘কুয়েত টুর্নামেন্টে কঠিনতম দল।’ কঠিনতম বলাটা পুরোপুরিই যৌক্তিক। কেননা, টুর্নামেন্টের শুরু থেকে যেভাবে দাপুটে খেলেছে কুয়েত তাতে করে শিরোপার অন্যতম প্রত্যাশীও তাদের বলা চলে।

আর শক্ত প্রতিপক্ষ সেই কুয়েতকে সেমি-ফাইনালের শুরু থেকেই বুকে কাঁপন ধরিয়ে দিতে থাকে বাংলাদেশ। হারকে সঙ্গী করে মাঠ ছাড়লেও বুক চিতিয়েই হেরেছে বাংলাদেশ সেটি বলার অপেক্ষা রাখে না।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই কুয়েতের রক্ষণভাগে হানা, ৬০তম মিনিটে রাকিবের শট ক্রসবারে আটকে যাওয়া। ভাগ্য যদি এই দুইবার সহায় হতো তাহলে হয়তো সাফের সেমিটা গড়াতোই না অতিরিক্ত সময়ে। নির্ধারিত সময়েই ২০ বছরের আক্ষেপ মেটানোর মিশনে এক পা দিয়ে রাখা হতো তখন বাংলাদেশের।

বাংলাদেশের রক্ষণভাগে চিড় ধরাতে রীতিমতো যুদ্ধ করতে হয়েছে কুয়েতের ফুটবলারদের। সেই সঙ্গে টাইগারদের দাপুটে আক্রমণ। সব মিলিয়ে বাংলাদেশ কাল হারলেও খেলা দিয়ে জয় করে নিয়েছে সবার মন।

জামালদের স্তুতি তাই শোনা গেল কুয়েত কোচ রুই বেন্তোর কণ্ঠেও। দল ভালো লড়াই উপহার দিয়েছে বলে ম্যাচ শেষে সংবাদসম্মেলনে মন্তব্য করেন তিনি।

বেন্তো বলেন, ‘আমি মোটেও অবাক হইনি বাংলাদেশের খেলা দেখে। জানতাম খেলাটা খুব কঠিন হবে। ফুটবলে কোনো ম্যাচই সহজ নয়। আপনাকে চেষ্টা করতে হবে, কঠোর পরিশ্রম করতে হবে। সেরাটা দিতে হবে। আজকে আমাদের সেরাটা দেখা যায়নি।’

তিনি আরও বলেন, ‘ম্যাচে কী হয়েছে সবাই দেখেছে। ম্যাচের মান যথেষ্ট ভালো ছিল। বাংলাদেশ দল ভালো লড়াই উপহার দিয়েছে। লড়াকু মানসিকতা ছিল। তবে তাদের টেকনিক্যাল স্কিল খুব ভালো সেটা বলা যাবে না। বাংলাদেশ তাদের সেরাটাই দিয়েছে।’

 

পূর্ববর্তী নিবন্ধকারও প্রেসক্রিপশনে বাংলাদেশে নির্বাচন হবে না: ওবায়দুল কাদের
পরবর্তী নিবন্ধঈদে সারাদেশেই আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল : স্বরাষ্ট্রমন্ত্রী