বাংলাদেশের কোচ হতে চান না অ্যান্ডি ফ্লাওয়ার

পপুলার২৪নিউজ ডেস্ক:
বাংলাদেশের সঙ্গে চন্ডিকা হাথুরুসিংহের চুক্তি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। তবে এর আগেই শ্রীলংকা জাতীয় দলের কোচ হতে বিসিবিতে পদত্যাগপত্র জমা দিয়েছেন হাথুরুসিংহে। এ অবস্থায় সাকিব-মাশরাফিদের জন্য নতুন কোচের সন্ধানে বিসিবি।

বিসিবির পছন্দের তালিকায় শীর্ষে ছিলেন অ্যান্ডি ফ্লাওয়ার। জিম্বাবুয়ের সাবেক এই উইকেটকিপার-ব্যাটসম্যানকে প্রস্তাবও দিয়েছিল বিসিবি।

কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন ফ্লাওয়ার। অ্যান্ডি ফ্লাওয়ারের বরাত দিয়ে জিম্বাবুয়ের সংবাদমাধ্যম ‘দ্য স্ট্যান্ডার্ড’ জানিয়েছে, ‘বাংলাদেশের প্রস্তাবে অভিভূত ফ্লাওয়ার। তবে ইংল্যান্ড যুব দলের কোচ হিসেবেই আপাতত সন্তুষ্ট তিনি। এখনই বাংলাদেশের কোচ হওয়ার উপযুক্ত সময় আসেনি বলেও মনে করেন তিনি।’

১৯৯২ সালে শ্রীলংকার বিপক্ষে অভিষেকের পর জিম্বাবুয়ের হয়ে ৬৩টি টেস্ট ও ২১৩টি ওয়ানডে খেলেছেন ফ্লাওয়ার। অবসরের পর ২০০৭ সালে ইংল্যান্ড দলের সহকারী কোচ হিসেবে শুরু করেন কোচিং ক্যারিয়ার।

দুই বছর পর পিটার মুরের জায়গায় ইংল্যান্ড জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পান। ফ্লাওয়ারের অধীনে অ্যাশেজ সিরিজ জয়ের সঙ্গে টেস্ট র‌্যাংকিংয়েও শীর্ষে উঠেছিল ইংলিশরা। ২০১৩-১৪ মৌসুমে অ্যাশেজে ভরাডুবির পর ইংল্যান্ডের কোচের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয় তাকে। তবে যুবদলের কোচ হিসেবে এখনও ইংল্যান্ডেই আছেন অ্যান্ডি ফ্লাওয়ার। ওয়েবসাইট।

পূর্ববর্তী নিবন্ধরাজশাহীতে ‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযান, নিহত ৩
পরবর্তী নিবন্ধটসে জিতে ফিল্ডিংয়ে রংপুর