বাংলাদেশের উন্নয়নের ভূয়াসী প্রসংশা করলেন নেদারল্যান্ডের রাষ্ট্রদূত


নিজস্ব প্রতিবেদক: নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েজ বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রসংশা করে বলেছেন, শিক্ষাসহ নানাখাতে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রæতি দিয়েছেন। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলেও জানান রাষ্ট্রদূত।

বুধবার ( ৯ মে) শেরে বাংলানগরে পরিকল্পনা মন্ত্রণালয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসব কথা বলেন নেদারল্যান্ডের রাষ্ট্রদূত।

নেদারল্যান্ডের রাষ্ট্রদূত বলেন, উচ্চশিক্ষার জন্য বাংলাদেশের শিক্ষার্থীকে স্কলারশিপ দিচ্ছে নেদারল্যান্ড। শুধু শিক্ষায় নয় অন্যান্য ক্ষেত্রেও বাংলাদেশের পাশে থাকবে আমার দেশ। বাংলাদেশে নানা ধরণের ব্যবসায় বিনিয়োগ করবে নেদারল্যান্ড। তবে বাংলাদেশে ব্যবসা করা কঠিন। অবকাঠামোগত সুবিধা, গ্যাস ও বিদ্যুতের সুবিধা দেয়ার কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, ইজ অব ডুয়িং বিসনেস আরো সহজ করা হবে। সেই পদক্ষেপ আমরা শুরু করেছি। আমরা বিদ্যুৎ ও অবকাঠামোগত উন্নয়নে কাজ করছি। দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে। রাস্তাঘাট উন্নয়ন সহজে গ্যাস-বিদ্যুৎ পেয়ে গেলে ব্যবসার কাজ আরো সহজ বলে রাষ্ট্রদূতকে জানান পরিকল্পনামন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধএফডিসিতে শেষ শ্রদ্ধা জানানো হলো সুবীর নন্দীকে
পরবর্তী নিবন্ধবিএনপির শরিকরা পালাতে শুরু করেছে: হাছান মাহমুদ