বরিশালে কাভার্ডভ্যানের সঙ্গে সংঘর্ষে অ্যাম্বুলেন্সের ৬ যাত্রী নিহত

জেলা প্রতিনিধি:

বরিশালের উজিরপুর উপজেলার আটিপাড়া রাস্তার মাথা এলাকায় অ্যাম্বুলেন্স ও কাভার্ডভ্যানের সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে পাঁচজন পুরুষ ও একজন নারী। বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। নিহতরা সবাই অ্যাম্বুলেন্সের যাত্রী বলে জানিয়েছে পুলিশ।

এদিকে দুর্ঘটনার পরপরই থেমে থাকা কাভার্ডভ্যানটিকে পেছন থেকে এমএম পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। এতে বাসের ৮-১০ জন যাত্রী আহত হয়েছেন।

উজিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান জানান, অ্যাম্বুলেন্সেটি ঢাকা থেকে ঝালকাঠি যাচ্ছিল। অন্যদিকে কাভার্ডভ্যানটি বরিশাল থেকে ঢাকা যাচ্ছিল। উপজেলার আটিপাড়া রাস্তার মাথা এলাকা অতিক্রমকালে অ্যাম্বুলেন্স ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অ্যাম্বুলেন্সটি দুমড়ে-মুচড়ে যায়। অ্যাম্বুলেন্সের ভেতরে থাকা ছয়জন যাত্রীরই মৃত্যু হয়।

buss

তিনি আরও জানান, এর কিছুক্ষণ পর কাভার্ডভ্যানটিকে পেছন থেকে এমএম পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। এতে বাসের ৮-১০ জন যাত্রী আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করেছেন। দুর্ঘটনার কারণে ঘণ্টাখানেক মহাসড়কে যান চলাচল ব্যাহত হয়।

ওসি জিয়াউল আহসান জানান, অ্যাম্বুলেন্সে থাকা কাগজপত্র দেখে চালকের নাম জানা গেছে। আলমগীর নামে ওই অ্যাম্বুলেন্স চালকের বাড়ি কুমিল্লা জেলায়।

অ্যাম্বুলেন্সে থাকা কাগজপত্র ও বিভিন্নভাবে খোঁজ নিয়ে জানা গেছে, দুর্ঘটনায় মারা যাওয়া ছয়জনের মধ্যে একজন নারী ছিলেন। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ওই নারী সন্তান জন্ম দেন। মৃত সন্তান বা ভূমিষ্ঠ হওয়ার পর ওই সন্তানের মৃত্যু হয়। ওই নারীর বাড়ি ঝালকাঠি বলে জানা গেছে। সকালে অ্যাম্বুলেন্স যোগে নবজাতকের মরদেহ নিয়ে ওই নারীর স্বজনরা ঝালকাঠি ফিরছিলেন। পথিমধ্যে দুর্ঘটনায় তাদের মৃত্যু হয়। অ্যাম্বুলেন্সে থাকা সকলের মৃত্যু হওয়ায় তাদের নাম জানা যায়নি। মরদেহ উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এদিকে দুর্ঘটনার পরপরই কাভার্ডভ্যানের চালক ও হেলপার পালিয়েছেন। তাদের আটকের চেষ্টা করছে পুলিশ।

পূর্ববর্তী নিবন্ধবিদ্যালয় খুললে একেক দিন একেক শ্রেণির পাঠদান
পরবর্তী নিবন্ধকরোনায় আরও ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২৭