বদলে গেল বিশ্বকাপে ‘ভারত-পাকিস্তান’ ম্যাচের দিন-তারিখ

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের সবচেয়ে উত্তেজনাপূর্ণ, বহুল প্রর্থিত হাইভোল্টেজ ম্যাচ ভারত-পাকিস্তান। যেটি আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ১৫ অক্টোবর হওয়ার কথা। কিন্তু নিরাপত্তাজনিত কারণে এই ম্যাচের দিন-তারিখ বদলে গিয়েছে। নতুন সূচি অনুযায়ী ভারত-পাকিস্তানের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচটি একদিন এগিয়ে ১৪ অক্টোবর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

অবশ্য কেবল এই ম্যাচটিই নয়, বিশ্বকাপের সূচিতে আরও কিছু পরিবর্তন আসতে চাচ্ছে। সেগুলো আজকের মধ্যে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে।

মূলত ভারত-পাকিস্তানের ম্যাচের দিন (১৫ অক্টোবর) নবরাত্রি উৎসব পড়েছে। গুজরাট তথা আহমেদাবাদে খুবই ধুমধামের সাথে এই উৎসবটি পালন করা হয়। মানুষ রাস্তায় বেরিয়ে আসে। আতশবাজি পোড়ায়। নেচে-গেয়ে আনন্দ-উল্লাস করে। এমন উৎসবের দিনে ভারত-পাকিস্তানের ম্যাচটি আয়োজন করা হলে নিরাপত্তা ঝুঁকি তৈরি হতে পারে। সে কারণেই নিরাপত্তা বিভাগ ও আহমেদাবাদের পুলিশের পক্ষ থেকে সূচি পরিবর্তন করতে বিসিসিআইকে জানানো হয়।

বিষয়টি অত্যন্ত গুরুত্বসহকারে নেয় বিসিসিআই। তারা জরুরি সভা ডেকে বদলে ফেলে ভারত-পাকিস্তানের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচের দিন-তারিখ।

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে ক্রিকেট ভক্তরা খুবই উচ্ছ্বসিত। এই ম্যাচের টিকিট ছাড়ার ১ ঘণ্টার মধ্যে সব টিকিট বিক্রি হয়ে যায়। শুধু কি তাই? এই ম্যাচকে সামনে রেখে আহমেদাবাদের হোটেল-মোটেল থেকে শুরু কর সব ধরনের আবাসিক হোটেলের রুম ভাড়া ১০ গুণ পর্যন্ত বেড়ে গেছে। এমনকি বিভিন্ন ফ্লাইটের ভাড়াও বেড়ে গেছে কয়েক গুণ।

ভারতের ১০টি শহরে অনুষ্ঠিত হবে এবারের ওয়ানডে বিশ্বকাপ। সেমিফাইনাল দুটি হবে মুম্বাই ও কলকাতায়। এছাড়া আহমেদাবাদ, দিল্লি, লক্ষ্ণৌ, পুনে, বেঙ্গালুরু, চেন্নাই, মুম্বাই ও ধর্মশালায় অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ম্যাচগুলো।

এবারের বিশ্বকাপে মোট ১০টি দল অংশ নিবে। দলগুলো হলো- ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউ জিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, আফগানিস্তান, শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস।

পূর্ববর্তী নিবন্ধক্যাম্পের প্রথম ৩ দিন ক্রিকেটারদের মেডিকেল টেস্ট
পরবর্তী নিবন্ধসোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের সাথে সিনিয়র ম্যানেজমেন্ট টিমের সভা