বঙ্গবন্ধু সৈনিক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব ডেস্ক:

প্রতিবছরের মতো এবারও কেন্দ্র থেকে তৃণমূল পর্যায়ে জাতীয় শোক দিবসের প্রতি যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য প্রদর্শনের মাধ্যমে নানা কর্মসূচি পালন করেছে বঙ্গবন্ধু সৈনিক লীগ।

প্রসঙ্গত, ১৯৯৫ সালের ১৫ আগস্ট শোককে শক্তিতে রূপান্তরিত করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনৈতিক সহায়ক শক্তি হিসেবে বঙ্গবন্ধুর পরীক্ষিত সৈনিক ও জননেত্রীর আস্থাভাজন সহচর বীর মুক্তিযোদ্ধা মো. বজলুর রহমান কর্তৃক প্রতিষ্ঠিত হয় বঙ্গবন্ধু সৈনিক লীগ।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ও প্রথম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শিরীন আহমেদ এমপির নেতৃত্বে জাতীয় শোক দিবসের কর্মসূচি হিসেবে সকাল ৯টায় ঐতিহাসিক ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে সংগঠনটি।

পরবর্তীতে সকাল ১০টায় বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন ও দোয়া প্রার্থনা করা হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সৈনিক লীগ প্রথম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব হারুনুর রশিদ, সহ-সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য মো. সহিদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য তামজীদ রহমান তূর্যসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সকাল সাড়ে ১১টায় টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া প্রার্থনা করে বঙ্গবন্ধু সৈনিক লীগের একটি প্রতিনিধিদল।

এরপর ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বেলা ১২টায় মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে সংগঠনের প্রতিষ্ঠাতা যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. বজলুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে সংগঠনটি।

এসময় বুদ্ধিজীবী স্মৃতিসৌধ প্রাঙ্গণে জাতির জনকের আদর্শ সংরক্ষণ ও তা পরিপূর্ণরূপে বাস্তবায়নের দৃঢ় সংকল্প ব্যক্ত করে শপথ গ্রহণ করে বঙ্গবন্ধু সৈনিক লীগের নেতা-কর্মী বৃন্দ। শপথ বাক্য পাঠ করান সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ও প্রথম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শিরীন আহমেদ এমপি।

এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনা স্ব স্ব অবস্থানে থেকে অনুষ্ঠিত করে বঙ্গবন্ধু সৈনিক লীগের দেশব্যাপী সকল সাংগঠনিক ইউনিট।

এবার করোনার ভয়াবহতায় লকডাউনের কারণে মূল দল; বাংলাদেশ আওয়ামী লীগের মাননীয় সভাপতির পক্ষে সম্মানিত সাধারণ সম্পাদক কর্তৃক প্রদত্ত নির্দেশ অনুসরণ করে আগস্টের কর্মসূচি সীমিত পরিসরে এবং কঠোর স্বাস্থ্যবিধি মেনে পালন করা হয়েছে।

আগামী ২১ আগস্ট বিকাল ৪টায় ‘আত্মনির্ভরশীল হওয়ার পথে সহায়তা’ হিসেবে ২৬টি অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে একটি করে সেলাই মেশিন প্রদান করবেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি শিরিন আহমেদ এমপি।

পূর্ববর্তী নিবন্ধজাতীয় শোক দিবসে জাতির পিতার প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা
পরবর্তী নিবন্ধমুকসুদপুরে জাতীয় শোক দিবস পালিত