বগুড়ায় ছাত্রী ধর্ষণে অভিযুক্ত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
বগুড়ায় ছাত্রী ধর্ষণের পর সালিশের নামে মা-মেয়েকে মাথা ন্যাড়ার ঘটনায় দোষীদের বিরুদ্ধে সহযোগী সংগঠনকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

প্রসঙ্গত, কলেজে ভর্তির নামে এক ছাত্রীকে (১৭) বাড়িতে নিয়ে বগুড়া শহর শ্রমিক লীগের আহ্বায়ক তুফান সরকার ধর্ষণ করেছে। এ ঘটনায় তার স্ত্রীর বোন বগুড়া পৌরসভার ২ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর মার্জিয়া হাসান রুমকি বিচারের নামে ওই ছাত্রী ও তার মাকে বাড়িতে ডেকে নির্যাতন চালিয়েছে। তুফান বাহিনীর সদস্যদের দিয়ে কেটে দিয়েছে মা ও মেয়ের মাথার চুল। এরপর নাপিত ডেকে দু’জনের মাথা ন্যাড়া করে বাড়ি পাঠানোর সময় বগুড়া ত্যাগ করতে হুমকি দিয়েছে। এমনকি মালামাল পরিবহনের সুবিধার্থে বাড়িতে পিকআপ ভ্যানও পাঠায়।

এনিয়ে বিভিন্ন গণমাধ্যমে শনিবার খবর প্রকাশের পর দেশজুড়ে তোলপাড় শুরু হয়েছে।

সংবাদ সম্মেলনে কাদের বলেন, বগুড়ায় ছাত্রী ধর্ষণের পর সালিশের নামে মা-মেয়েকে মাথা ন্যাড়ার ঘটনায় দোষীদের বিরুদ্ধে সহযোগী সংগঠনকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে ওবায়দুল কাদের বলেন, লন্ডন সফরে থাকা খালেদা জিয়ার গতিবিধির ওপর নজর রাখা হচ্ছে। যুক্তরাজ্য আওয়ামী লীগ, সেখানকার দূতাবাস খালেদা জিয়ার চলাফেরার ওপর নজর রাখছে। লন্ডনে খালেদা জিয়া কোথায় যায়, কাদের সঙ্গে যোগাযোগ করেন, কার কার সঙ্গে আলোচনা করেন, বৈঠক করেন সব খোঁজখবর নেয়ার জন্য লোকজন আছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে আ ফ ম বাহাউদ্দিন নাসিম, এনামুল হক শামীম, ওয়াসিম কুমার উকিল, আফজাল হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধবগুড়ায় ছাত্রী ধর্ষণ: আসামিদের তিন দিনের রিমান্ড মঞ্জুর
পরবর্তী নিবন্ধপ্রিয়াংকার হাত ধরে হলিউডে পা রাখছেন মাধুরী!