ফের স্বাস্থ্য কেন্দ্রের সীমানা প্রাচীর ভাংচুর,থানায় জিডি

সাভার প্রতিনিধিঃ
সাভারের হেমায়েতপুর জয়নাবাড়ী এলাকায় অবস্থিত তেঁতুলঝোড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সীমানা প্রাচীর ভাংচুরের ঘটনায় সাভার মডেল থানায় একটি সাধারন ডায়েরী (নং-৫৬৭) করেছেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মেজবাহ উদ্দিন। এর আগে বৃহস্পতিবার রাতের আধাঁরে কে বা কারা ওই স্বাস্থ্য কেন্দ্রের দুই পাশের সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলে দুর্বৃত্তরা। বিষয়টি জানার পর সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
সাধারন ডাইরীতে উল্লেখ করা হয়েছে রাতের আধাঁরে কে বা কারা তেঁতুলঝোড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের দুই পাশের সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলেছে। এঘটনায় এক লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে।
সাধারন ডাইরীর বিষয়ে জানতে চাইলে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মেজবাহ উদ্দিন বলেন, আমাদের তেঁতুলঝোড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি ৪৫ শতাংশ জমির উপর অবস্থিত। কিন্তু স্থানীয় প্রভাশালীরা ওই স্বাস্থ্য কেন্দ্রের ২০ শতাংশ জমি দখল করে দোকানপাট নির্মান করে ভাড়া আদায় করছে। আবারও নতুন করে দখলের উদ্দেশ্যে রাতের আধাঁরে সীমানা প্রাচীর ভাংচুর করা হয়েছে ধারনা করে বিষয়টি জানিয়ে থানায় সাধারন ডায়েরী করি। তবে পরবর্তীতে জানতে পারি রাস্তার কাজের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমরের লোকজন নাকি সীমানা প্রাচীর ভাংচুর করেছে। কিন্তু স্বাস্থ্য কেন্দ্রের কোনায় একটি বিদ্যুৎ এর খুটি রয়েছে তার ভিতর দিয়ে সীমানা প্রাচীর ভেঙ্গে কিভাবে রাস্তা করা হবে সে বিষয়টি পরিস্কার করতে পারেনি তিনি।
সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বলছেন, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রটি ৪৫ শতাংশ জমির ওপর নির্মিত হলেও এখন পর্যন্ত দুর্বৃত্তরা ২০ শতাংশ দখল করে বিভিন্ন দোকানপাট বসিয়ে চাঁদা তুলছে। এঘটনায় তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।
অন্যদিকে সাধারন মানুষের দোরগোরায় স্বাস্থ্যসেবা পৌছে দেয়ার মহৎ উদ্দেশ্যকে বাঁধাগ্রস্ত করতে যে বা যারাই ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের সীমানা প্রাচীর ভাঙচুর করেছে, তদন্ত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধঅপশক্তি দমনে শেখ হাসিনার বিকল্প নেই : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধবিশ্ববাজারে স্বর্ণের বড় দরপতন