ফটিকছড়িতে বন্যা পরিস্থিতির খানিকটা উন্নতি, ৩ ইউনিয়নের যানবাহন নৌকা 

আলমগীর নিশান ; ফটিকছড়ি, চট্টগ্রাম :
বৃষ্টি বন্ধ হওয়া এবং উজান থেকে নেমে আসা ঢলের প্রবাহ কমে আসায় বন্যার পানি নামতে শুরু করেছে ফটিকছড়ির বিভিন্ন ইউনিয়ন থেকে।
হালদা নদী ও বিভিন্ন খালের পানি কমতে শুরু করায় বন্যা পরিস্থিতির খানিকটা উন্নতি হয়েছে উত্তর ফটিকছড়িতে। তবে উত্তরের পানি দক্ষিনাঞ্চলে প্রবেশ করায় সেখানে অপরিবর্তিত রয়েছে বন্যা পরিস্থিতির চিত্র। এতে ভোগান্তি বেড়েছে বানভাসি মানুষের।
পাহাড়ি ঢল ও  টানা বর্ষণের কারণে ফটিকছড়ি উপজেলার ১৮ টি ইউনিয়ন ও দুটি পৌরসভার অধিকাংশ এলাকা বন্যার পানিতে ডুবে যায়।
বিগত ৩ দিন এসব এলাকা বন্যার পানিতে নিমজ্জিত থাকলেও রোববার বিকাল থেকে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে।
তবে উপজেলার সুয়াবিল, লেলাং, সমিতিরহাট, জাফতনগর ও আব্দুল্লাহপুর ইউনিয়নে এখনো বন্যার পানি স্বাভাবিক রয়েছে, ওই এলাকার মানুষরা চলাচলের বাহন হিসেবে ব্যবহার করছে  নৌকা। দেখা গেছে, হালদা নদী, ধুরুং ও সর্তা খালের নতুন-পুরানো ভাঙ্গন দিয়ে বন্যার পানি প্রবেশ করছে।
বন্যা কবলিত এসব এলাকায় পানিবন্ধী মানুষের মাঝে ত্রান সামগ্রী পৌছে দিচ্ছেন এলাকার জন-প্রতিনিধিরা।
এদিকে রোববার রাতে মাইজভান্ডার এলাকায়ও পানি চলাচল করতে দেখা গেছে, যানচলাচল বন্ধ রয়েছে নাজিরহাট- কাজিরহাট রামগড় সড়ক, গহিরা-হেঁয়াকো সড়কে।
উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে কথা বলে জানা গেছে, পানিতে তলিয়ে যাওয়ায় বন্যা কবলিত এলাকার প্রায় সড়ক ক্ষত-বিক্ষত হয়ে গেছে।
উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, বন্যার কারণে ৭৬ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়ে। বিভিন্ন ইউনিয়নে ১৮টি ঘর নদীগর্ভে বিলীন হয়ে গেছে। আংশিক ক্ষতি হয়েছে সাড়ে ১৩ হাজার পরিবারের ঘর এবং বানবাসী মানুষদের মাঝে ত্রান সামগ্রী বিতরন অব্যাহত রয়েছে।
পূর্ববর্তী নিবন্ধরংপুরে প্রস্তুত এরশাদের কবর ও জানাজার মাঠ
পরবর্তী নিবন্ধরংপুরের পথে এরশাদের মরদেহ