ফটিকছড়িতে আনসার-ভিডিপি অফিসের প্রশিক্ষীকার বিরুদ্ধে টাকা নেয়ার অভিযোগ 

আলমগীর নিশান ; ফটিকছড়ি, চট্টগ্রাম :
ফটিকছড়ি উপজেলা আনসার ভিডিপি অফিসের প্রশিক্ষীকা রহিমা আকতার মুক্তার বিরুদ্ধে বিল ভাউচারে সাক্ষর নেয়ার সময় ৩০০ টাকা করে নেয়ার অভিযোগ উঠেছে।
ফটিকছড়ি পৌরসভা ৫নং ওয়ার্ড দলনেতা মোঃ জাহেদ, ৬নং ওয়ার্ড দলনেত্রী জান্নাতুন নাঈম, সমিতিরহাট ইউনিয়নের দলনেতা আব্দুল্লাহ আল হাসান, ওয়ার্ড দলনেতা মোঃ আজিজ, সুয়াবিলের ওয়ার্ড দলনেত্রী জান্নাতসহ বেশ কয়েকজনের কাছ থেকে টাকা নেয়ার এই অভিযোগ পাওয়া যায়।
পৌরসভা ৮নং ওয়ার্ড দল নেত্রী রুমা বলেন, আমার খুশি হইছে আমি টাকা দিছি।
ঐ প্রশিক্ষীকা আনসার-ভিডিপি উপজেলার মোট ৫২ জন দলনেতা – দলনেত্রীর বেতন থেকে প্রতিমাসে ১০০টাকা করে আগে নিয়ে নেন বলে জানান তারা।
এছাড়াও ঐ প্রশিক্ষীকার বিরুদ্ধে ট্রেনিং শেষে নিয়োগ নেয়ার সময়ও ৫হাজার টাকা করে নেয়ার অভিযোগ করেন ভুক্তভোগীরা। এদিকে উক্ত প্রশিক্ষীকার বিরুদ্ধে অফিসের পুরাতন সব ফার্নিসার অফিসকে অবগত না করে বিক্রি করার অভিযোগও উঠেছে।
অভিযোগকারীরা আরো জানান, পুজা-পার্বনের সময় ঐ প্রশিক্ষীকা বিভিন্ন ইউনিয়নে ২/৩টি করে কেন্দ্র কেটে নেয়। এদিকে অভিযোগ পেয়ে সাংবাদিকরা প্রশিক্ষীকার অফিস গিয়ে ফিরে আসার পর শাপলা নামের এক দলনেত্রীর ৩০০ টাকা নিজে না নিয়ে নাজিরহাট পৌরসভা ২নং ওয়ার্ড দলনেতা মোঃ মিজানের হাত দিয়ে নিয়ে নেয়। টাকা গ্রহন করার কথা মিজান নিজেই স্বীকার করেন।
অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য উপজেলা আনসার – ভিডিপি কার্যালয়ে গেলে প্রশিক্ষীকা রহিমা প্রথমে টাকা নেয়ার সত্যতা অস্বীকার করলেও পরে সবার কাছ থেকে নয় ৩০/৩৫ জনের কাছ থেকে টাকা নেন বলে জানান, এছাড়াও তিনি ঐ টাকাগুলো অফিসের আপ্যায়ন খরচসহ বিভিন্ন খরচের জন্য ব্যবহার করেন বলে জানান।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সায়েদুল আরেফিন জানান, অভিযোগগুলো শুনেছি। আরো কয়েকজনের কাছ থেকে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে উক্ত প্রশিক্ষীকার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহন করা হবে।
এসব অভিযোগের ব্যাপারে জানতে আনসার-ভিডিপির মহা পরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কাইকোবাদকে মুটোফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি।
পূর্ববর্তী নিবন্ধফটিকছড়ির বেলাল উদ্দিন শাহ্ আহলে সুন্নাত ওয়াল জামা’আত এর কেন্দ্রীয় সদস্য নির্বাচিত
পরবর্তী নিবন্ধফটিকছড়ির সমিতিরহাট ইউনিয়নে সচেতনতামুলক কর্মসূচী অনুষ্টিত