পয়েন্ট টেবিলের শীর্ষে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : সুপার টুয়েলভের খেলা শেষ হলে পয়েন্ট টেবিলের অবস্থা যাই থাকুক, আপাতত এখনও পর্যন্ত পয়েন্ট টেবিলে বাংলাদেশই শীর্ষে অবস্থান করছে। সুপার টুয়েলভে বাংলাদেশ রয়েছে গ্রুপ-২ এ। এই গ্রুপে টাইগারদের সঙ্গী ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে এবং নেদারল্যান্ডস।

সুপার টুয়েলভে এখনও পর্যন্ত প্রতিটি দল একটি করে ম্যাচ খেলে ফেলেছে। প্রথম রাউন্ড শেষে দেখা যাচ্ছে টেবিলের শীর্ষস্থানে রয়েছে সাকিব আল হাসানরাই।

নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়েছে বাংলাদেশ। ডাচদের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করেছিল সাকিব আল হাসানরা।

জবাব দিতে নেমে শুরুতেই তাসকিনের আগুনের বোলিংয়ের মুখোমুখি হয় ডাচরা। যেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি। শেষ পর্যন্ত ১৩৫ রানে অলআউট হয়ে যায় তারা। তাসকিন শিকার করেন চারটি উইকেট।

এই জয়ের ফলে বাংলাদেশ তো ২ পয়েন্ট অর্জন করেছেই। সে সঙ্গে রান রেট যোগ হয়েছে ০.৪৫০। অন্যদিকে এই গ্রুপে জয় পেয়েছে ভারতও।

পাকিস্তানের ছুঁড়ে দেয়া ১৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে একেবারে শেষ বলে গিয়ে জয় পেয়েছে তারা ৪ উইকেটের ব্যবধানে। ২ পয়েন্ট তাদেরও অর্জিত হয়েছে। তবে রানরেট বাংলাদেশের চেয়ে কম। তাদের রানরেট ০.০৫০।

পয়েন্টে সমান হলেও রানরেটে এগিয়ে রয়েছে বাংলাদেশই। অন্যদিকে এই গ্রুপের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবুয়ে। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। যার ফলে দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়ে যায়। ১-১ করে পয়েন্ট পেলেও তাদের নামের পাশে কোনো রানরেট যোগ হয়নি।

হেরে যাওয়ার কারণে পাকিস্তান এবং নেদারল্যান্ডসের পয়েন্ট শূন্য। তারওপর তাদের রানরেট হয়েছে মাইনাস (ঋনাত্মক)। পাকিস্তানের রানরেট -০.০৫০। নেদারল্যান্ডসের রানরেট -০.৪৫০।

 

পূর্ববর্তী নিবন্ধরাজধানীর দুই শতাধিক স্থানে ভেঙে পড়েছে গাছ, যান চলাচল বিঘ্নিত
পরবর্তী নিবন্ধজমকালো আয়োজনে পরীমনির জন্মদিন পালন