প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার প্রভাবের কথা স্বীকার করলেন ট্রাম্প

পপুলার২৪নিউজ ডেস্ক :

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার প্রভাবের কথা কার্যত স্বীকার করে নিলেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার জি-২০ বৈঠক চলাকালীন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুটিনের সঙ্গে বৈঠকের এমন স্বীকারোক্তি দিলেন ডোনাল্ড ট্রাম্প।

২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রাট প্রার্থী হিলারি ক্লিনটনকে অপ্রত্যাশিতভাবে হারিয়ে হোয়াইট হাউসের ক্ষমতায় আসেন রিপাবলিকান প্রার্থী ট্রাম্প। সেই সময়েই রাশিয়ার বিরুদ্ধে নির্বাচনে প্রভাব খাটানোর অভিযোগ ওঠে। সেই নিয়ে তদন্ত করছেন মার্কিন গোয়েন্দারা।

এমন পরিস্থিতিতে পোলান্ড সফরে গিয়ে ট্রাম্প বলেন, ‘‌আমার মনে হয়, রাশিয়া বা অন্য যে কোনও দেশও এই কাজ করতে পারে। আমি নির্দিষ্ট করে কিছু বলছি না। অনেকেই প্রভাব খাটাতে পারে। বহু বছর ধরেই এটা হয়ে আসছে। ’‌

তবে তার জয়ের পিছনে রাশিয়ার হাত আছে কিনা সেই প্রশ্ন ঘুরিয়ে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামাকেই দুষেছেন ট্রাম্প। তিনি বলেন, ‘‌আগস্টে যখন বিষয়টি প্রকাশ্যে আসে তখন বারাক ওবামা প্রেসিডেন্ট ছিলেন। নির্বাচন হয়েছে নভেম্বরে। তার হাতে প্রচুর সময় ছিল। তিনি কিছুই করেননি। লোকে বলে তিনি কী করবেন খুঁজে পাননি। আসলে হিলারির জয় নিয়ে তিনি নিশ্চিত ছিলেন বলে কিছু করার প্রয়োজন মনে করেননি।

পূর্ববর্তী নিবন্ধঅভিমান করে গিটার বিক্রি করবেন আইয়ুব বাচ্চু
পরবর্তী নিবন্ধ‘আমি ভুল মানুষকে ভালোবেসেছিলাম’