প্রাক-বাজেট আলোচনায় অর্থমন্ত্রী

পপুলার২৪নিউজ ডেস্ক:

২০১৯-২০ অর্থবছরের বাজেট জাতীয় সংসদে উপস্থাপন করা হবে আগামী ৬ জুন (বুধবার)। আর এ বাজেট প্রণয়নে নীতিগত বিষয়সমূহের ওপর মতবিনিময়ের জন্য দেশের থিংক ট্যাংক প্রতিষ্ঠানসমূহের সঙ্গে প্রাক-বাজেট আলোচনায় বসেছেন নতুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। রোববার (১০ মার্চ) সন্ধ্যা ৬টায় রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এ সভা শুরু হয়েছে।

সভার বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলাম বলেন, সাড়ে ৬টায় বৈঠক শুরু হয়েছে। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করবেন অর্থমন্ত্রী।

সূত্র জানায়, ২০১৯-২০ অর্থবছরের বাজেট প্রণয়নের প্রক্রিয়া চলমান রয়েছে। জাতীয় বাজেট চূড়ান্ত করার পূর্বে অর্থমন্ত্রী বাজেট প্রণয়নের নীতিগত বিষয় সমূহের ওপর খ্যাতিমান অর্থনীতিবিদদের সাথে মতবিনিময় করার অভিপ্রায় ব্যক্ত করেছেন। তার এ অভিপ্রায় অনুযায়ী আজ (রোববার) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এ সভার আয়োজন করা হয়েছে।

সভায় দেশের থিংক ট্যাংক প্রতিষ্ঠানসমূহের মধ্যে বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস), ইকোনমিক রিসার্চ গ্রুপ (ইআরজি), বাংলাদেশ অর্থনীতি সমিতি (বিইএফ), পলিসি রিসার্চ ইনস্টিটিউটের (পিআরআই) স্বনামধন্য অর্থনীতিবিদরা ছাড়াও বাংলাদেশ জুট গুডস এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা উপস্থিত রয়েছেন।

ধারবাহিকভাবে সংসদীয় স্থায়ী কমিটি, এনজিও, মন্ত্রণালয়, ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সঙ্গে একই বিষয়ে আলোচনায় বসবেন অর্থমন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধগোপালগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে আলোচনা সভা
পরবর্তী নিবন্ধএক বছরে বিমানের লোকসান ২০১ কোটি ৪৭ লাখ টাকা