প্রশাসন ভবনে তালা লাগিয়ে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জড়িত স্থানীয় সন্ত্রাসী ও পুলিশের বিচারের দাবিতে প্রশাসন ভবনে তালা ঝুলিয়েছেন শিক্ষার্থীরা।

রোববার (১২ মার্চ) সকাল ১০টায় তারা প্রশাসন ভবনে তালা লাগিয়ে বেশ কিছু দাবি নিয়ে অবস্থান কর্মসূচি শুরু করেন।

তাদের দাবি- বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের প্রবেশ বন্ধ ও শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা, বিশ্ববিদ্যালয়কে শতভাগ আবাসিক হিসেবেও গড়ে তোলা, আহত শিক্ষার্থীদের চিকিৎসা নিশ্চিত করা, ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা অন্যথায় এর দায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে গ্রহণ করতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নীতি নির্ধারণীতে শিক্ষার্থীদের প্রতিনিধি নিশ্চিত করা।

সকাল ৯টা থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরে আসতে শুরু করেন। পরে দশটার সময় গেটে তালা লাগিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা। সাড়ে দশটায় শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এর আগে, অবস্থানকালে ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মহব্বত হোসেন মিলন বলেন, আমরা বেশ কিছু দাবি নিয়ে এখানে উপস্থিত হয়েছি। যতক্ষণ পর্যন্ত দাবি আদায় না হচ্ছে আমরা অবস্থান কর্মসূচি চালিয়ে যাবো।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। গতকাল আমাদের কাজ ছিলো শিক্ষার্থীদের সুচিকিৎসার ব্যবস্থা করা। আমরা গভীররাত পর্যন্ত সে চেষ্টা করেছি।

 

পূর্ববর্তী নিবন্ধ‘নাটু নাটু’ গানে অস্কারের মঞ্চ মাতাবেন হলিউডের লরেন
পরবর্তী নিবন্ধরোহিঙ্গাদের কাজের সুযোগ দিতে পারব না, আল জাজিরাকে প্রধানমন্ত্রী