প্রশাসনের ‘ব্রিলিয়ান্ট’ কর্মকর্তাদের নামে বিএনপি অপপ্রচার চালাচ্ছে: কাদের

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

বিএনপি দেশের প্রশাসনিক ব্যবস্থাকে ভেঙে দিয়ে অকার্যকর ব্যবস্থা চালু করতে চায় বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, সিভিল প্রশাসনে, পুলিশ প্রশাসনে, এখন যে শৃঙ্খলা বিরাজ করছে। পুলিশ প্রশাসনের কর্মকর্তারা একটি কমিটমেন্ট নিয়ে শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশের জন্য কাজ করে যাচ্ছে। ঠিক সেই মুহূর্তে বিএনপি জনগণের কাছে পাত্তা না পেয়ে প্রশাসনের বিরুদ্ধে কথা বলছে।

তিনি বলেন, যতই সময় যাচ্ছে, নির্বাচনকে সামনে রেখে তাদের এই ঘৃণ্য মতলব ততই পরিষ্কার হচ্ছে।

নির্বাচনের ইভিএম ব্যবহার প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, যেহেতু আমাদের এখনও এক্সপার্টের অভাব আছে, জনগণের এ ব্যাপারে অভিজ্ঞতার অভাব আছে। তাই সরকার চাইছে এবারের নির্বাচনে সীমিত পরিসরে সেটি ব্যবহার করা হোক। নির্বাচন কমিশনও সেটি সীমিত আকারে ব্যবহার করতে চায়। কিন্তু বিএনপি ইভিএমকে কেন্দ্র করে যে অপপ্রচার করেছিল, আপনারা দেখুন বাস্তবে নির্বাচন কমিশনের সিদ্ধান্তের সঙ্গে তার কোনো মিল নেই।

দলীয় মনোনয়ন নিশ্চিতের খবর পেয়ে বিভিন্ন স্থানে দলীয় প্রার্থীর মিষ্টি বিতরণের বিষয়ের প্রতি ইঙ্গিত করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, উদ্দীপনাটা যদি না থাকতো তাহলে কি মিষ্টি খাওয়া হতো? মিষ্টি খাচ্ছে, খাক না? হয়তো ভেবেছেন পেতে পারেন। এখনও তো আমরা ঘোষণা করি নাই। কাল থেকে সবাই জানবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, একেএম এনামুল হক শামীম, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধ‘আমাকে হেয় করতেই প্রোপাগান্ডা চালাচ্ছে বিএনপি’
পরবর্তী নিবন্ধ৬ আসনে ইভিএম ব্যবহার করা হবে: ইসি