প্রধানমন্ত্রী স্বর্ন পদক প্রাপ্ত ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম ফটিকছড়ির গর্ব 

আলমগীর নিশান :

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) থেকে যে ৪ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ন পদক প্রাপ্ত হয়েছেন তাদের মধ্যে চট্টগ্রাম জেলার ফটিকছড়ির সন্তান ইঞ্জিনিয়ার মুহাম্মদ সাইফুল ইসলাম অন্যতম।

ইঞ্জিনিয়ার মুহাম্মদ সাইফুল ইসলাম ফটিকছড়ি পৌরসভা ৪নং ওয়ার্ড খালাছির বাড়ীর সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারের জন্ম গ্রহন করেন। তার পিতা মুহাম্মদ সিরাজুল ইসলাম ও মাতা মনোয়ারা বেগম। দাদা মরহুম বাদশাহ মিয়া সওদাগর। তিন ভাইয়ের মধ্যে তিনি সর্ব কনিষ্ট।

শিক্ষা জীবনে ইঞ্জিনিয়ার মুহাম্মদ সাইফুল ইসলাম
ফটিকছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাথমিক শিক্ষা, ফটিকছড়ি করোনেশন মডেল সরকারি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক শিক্ষা (যদিও চট্টগ্রাম কলেজিয়েট স্কুলে ভর্তির সুযোগ পেয়েছিল), ফটিকছড়ি সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক কৃতিত্ত্বের সাথে শেষ করেন। (যদিও চট্টগ্রাম কলেজ ও নটরডেম কলেজে ভর্তির সুযোগ পেয়েছিল)।

এরপর চুয়েট, কুয়েট, রুয়েট, মেডিক্যাল ও ঢাবি- শাহজালালসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেলেও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে পড়ার সিদ্ধান্ত নেয়।

প্রাইমারি লেভেল থেকেই ইঞ্জিনিয়ার মুহাম্মদ সাইফুল ইসলাম ছিল মেধাবী ও কৃতি শিক্ষার্থী।

৫ম শ্রেণীতে প্রাইমারী স্কলারশিপে উপজেলায় ট্যালেন্টপুলে ১ম স্থান অর্জন করা ছাড়াও মাধ্যমিক শিক্ষক সমিতি বৃত্তি পরীক্ষায় ৬ষ্ট ও ৭ম উভয় শ্রেণীতে জেলায় পর্যায়ে ১ম স্থান, ৮ম শ্রেণীতে জুনিয়র স্কলারশীপে উপজেলায় ট্যালেন্টপুলে ১ম স্থান, এসএসসিতে গোল্ডেন এ প্লাস, এসএসসিতে শিক্ষাবোর্ড বৃত্তি, এইচএসসিতে গোল্ডেন এ প্লাস, এইচএসসিতে শিক্ষাবোর্ড বৃত্তি,
মেট্রোপোল বৃত্তিতে টানা ৫ বার সমন্বিত ফলাফলে প্রথম স্থান, চুয়েটে অধ্যয়নকালীন বিশ্ববিদ্যালয় ও সরকারি বৃত্তি অর্জন, চুয়েটে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ইতিহাসে সর্বোচ্চ রেজাল্ট নিয়ে ফাস্ট ক্লাস ফাস্ট, চুয়েটের পুরকৌশল ফ্যাকাল্টিতে সর্বোচ্চ সিজিপিএ পাওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী স্বর্ণপদক অর্জন ছিল তার শিক্ষা জীবনে সর্বোচ্চ পাওয়া।

এছাড়া হালিম-লিয়াকত বৃত্তি পরীক্ষা, লিয়াকত স্মৃতি পরীক্ষাসহ বিভিন্ন বৃত্তি পরীক্ষা এবং কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, বিতর্ক ও কাব-স্কাউটিংয়ে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করেন।

কর্মজীবনেও সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছেন ফটিকছড়ির গর্ব ইঞ্জিনিয়ার মুহাম্মদ সাইফুল ইসলাম। বর্তমানে তিনি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের লেকচারার হিসেবে কর্মরত আছেন।

উল্লেখ্য যে, গ্র্যাজুয়েশন শেষ করার পরপরই চুয়েটে যোগদানের পূর্ব পর্যন্ত পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির লেকচারার হিসেবে কর্মরত ছিলেন তিনি।

ফটিকছড়ির রত্ন মেধাবী এই শিক্ষার্থী ফটিকছড়ি তথা বাংলাদেশের জন্য আরো সম্মান বয়ে আনবেন এটাই সকলের প্রত্যাশা।

পূর্ববর্তী নিবন্ধকরোনায় ৩জন শনাক্ত হওয়ায় চট্টগ্রামে বেড়েছে মাস্কের দাম
পরবর্তী নিবন্ধমাস্কের দাম বেশি নেয়ায় গুলশানে দুই ফার্মেসি সিলগালা