প্রথম টেস্টের পর দেশে ফিরছেন তাসকিন আহমেদ-শরিফুল ইসলাম

স্পোর্টস ডেস্ক : চোটের কারণে চলতি ডারবান টেস্টে খেলছেন না তরুণ বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। দ্বিতীয় ম্যাচেও খেলা হবে না তার। শরিফুল একা নন, পোর্ট এলিজাবেথে সিরিজের দ্বিতীয় ম্যাচে খেলতে পারবেন না আরেক পেসার তাসকিন আহমেদও।

বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, ইনজুরির কারণে প্রথম ম্যাচ শেষেই দেশে ফিরে আসবেন দলের দুই পেসার তাসকিন ও শরিফুল। তবে স্কোয়াডে আরও চার পেসার থাকায় নতুন কাউকে নেওয়া হবে না।

রোববার বাংলাদেশের বোলিং ইনিংসে খুব বেশি বোলিং করেননি তাসকিন। তাকে আক্রমণে আনাও হয় অনেক পরে। এখন পর্যন্ত খেলা হওয়া ৫৭ ওভারের মধ্যে মাত্র ৫ ওভার করেছেন তিনি। তবে নিয়েছেন একটি উইকেট। মূলত পিঠের চোটের কারণে তার পূর্ণ সার্ভিস পাচ্ছে না বাংলাদেশ।

দুই পেসারের বিষয়ে ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ইএসপিএন ক্রিকইনফোকে মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘এই ম্যাচের পর দেশে ফিরে আসছে তাসকিন ও শরিফুল। তারা ফেরার পর আমরা তাদের অবস্থা পর্যবেক্ষণ করবো। তাসকিন কীভাবে চোট পেলো তা বোঝার চেষ্টা করছি।’

একসঙ্গে দুজন পেসার ফিরে এলে নতুন কাউকে নেওয়া হবে কি না এমন প্রশ্ন ওঠাই স্বাভাবিক। সেই প্রশ্ন ওঠার আগেই নান্নু বলেন, ‘আমাদের স্কোয়াডে আরও চারজন পেসার আছে। তাই আমাদের ভারসাম্য ঠিক আছে।’

তাসকিন-শরিফুল ছাড়াও দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় থাকা অন্য চার পেসার হলেন ডারবান টেস্টে খেলতে থাকা এবাদত হোসেন চৌধুরী ও সৈয়দ খালেদ আহমেদ এবং আবু জায়েদ চৌধুরী রাহি ও শহিদুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধবিশ্বকাপের ফাইনালে ইতিহাস গড়লেন অ্যালিসা হিলি
পরবর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় গোলাগুলিতে নিহত ৬