পুলিশের সঙ্গে সংঘর্ষ : যুবদলের সভাপতিসহ ৮ জন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় প্রেস ক্লাবের সামনে পুলিশ ও ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনুসহ আটজনের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৮ মার্চ) ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ শুনানি শেষে এ আদেশ দেন। রিমান্ডে নেয়া অপর আসামিরা হলেন খালেক টিপু, রাসেল, দিল গনি, শহিদুল ইসলাম, মোশাররফ, আবুল কাশেম ও ওয়াহিদ।

এদিকে গত ১ মার্চ এ মামলায় গ্রেফতার ১২ আসামির পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে আসামিরা কারাগারে আটক রয়েছেন।

মামলার সূত্রে জানা যায়, গত ২৮ ফেব্রুয়ারি লেখক মুশতাক আহমেদের মৃত্যু ও জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভকারীরা বিনা অনুমতিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করার চেষ্টা করেন। পুলিশ বিক্ষোভকারীদের থামানো ও রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করে।

এ সময় তারা প্রেস ক্লাবের ভেতরে ঢুকে অবস্থান নেন। পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়তে থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। এরপর পুলিশ ও ছাত্রদল নেতাকর্মীরা উভয় গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। প্রেস ক্লাবের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধসাউথ বাংলা ব্যাংকে নারী দিবস উদযাপন
পরবর্তী নিবন্ধসৌদিতে হামলার পর বেড়েছে তেলের দাম