পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

পেকুয়া (চকরিয়া) প্রতিনিধি : কক্সবাজারের চকরিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন। নিহতরা মাদক কারবারের সঙ্গে জড়িত বলে পুলিশের দাবি।

শুক্রবার ভোরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার বানিয়ারছড়াস্থ পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, গোলাগুলিতে চকরিয়া থানার ওসিসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে ঘটনাস্থল থেকে ৪৪ হাজার পিস ইয়াবা এবং দেশীয় তৈরি দুটি আগ্নেয়াস্ত্র, ৭ রাউন্ড গুলি ও ১৫ রাউন্ড ব্যবহৃত গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

আহত চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান, হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আমিনুল ইসলাম, কনস্টেবল সাজ্জাদ হোসেন ও মো. সবুজকে পজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান জানান, বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে বরইতলী নতুন রাস্তার মাথা এলাকা থেকে জাহেদা বেগম ও মোজাফ্ফর আহমদ নামের দুজন মাদক কারবারিকে ছয় হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার করে।

পরে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তথ্য দেন- একই রাতে বানিয়ারছড়া পাহাড়ি এলাকায় ইয়াবার একটি বড় চালান হাতবদল হবে। সেই চালান এবং মাদক ও অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেপ্তারে পুলিশ অভিযান শুরু করে।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার বানিয়ারছড়াস্থ পাহাড়ি এলাকা আমতলী গর্জন বাগানের ভেতর মাদক কারবারিদের সঙ্গে পুলিশের প্রায় এক ঘণ্টা গোলাগুলি হয়।

অভিযানের সময় আহত চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান বলেন, পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধের সময় অজ্ঞাতনামা তিনজন মাদক কারবারি ও অস্ত্রধারী সন্ত্রাসীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় হত্যা, অস্ত্র ও মাদক আইনে পৃথক তিনটি মামলা দায়ের করা হবে।

নিহত তিনজনের পরিচয় নিশ্চিতে তথ্য সংগ্রহ করছে পুলিশ।

পূর্ববর্তী নিবন্ধসিলেটে সড়কে প্রাণ গেল ৫ জনের
পরবর্তী নিবন্ধসৌদি আরবসহ বিভিন্ন দেশে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে