পিয়াজের উর্ধগতি, ফটিকছড়িতে ৫ দোকানদারকে ৭০ হাজার টাকা জরিমানা

আলমগীর নিশান ; ফটিকছড়ি, চটগ্রাম :
সাম্প্রতিক সময়ে দেশজুড়ে নিত্য প্রয়োজনীয় সামগ্রী পিয়াজের উর্ধগতিতে চলমান অভিযানের অংশ হিসেবে ফটিকছড়ির বিবিরহাট বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৫ দোকানদারকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে।
২ অক্টোবর বুধবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জানে আলম এই অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে ৫৬ টাকায় ক্রয় করা পিয়াজ ৯৫ টাকা বিক্রি করার দায়ে আলম ষ্টোরকে ৩০ হাজার টাকা এবং পিয়াজের দাম বৃদ্ধি এবং মূল্য তালিকা না টাঙ্গানোর দায়ে তৌহিদ ষ্টোরকে ১০ হাজার টাকা, দিল মোহাম্মদ ষ্টোরকে ১০ হাজার টাকা, হাজী মফজ্জল ষ্টোরকে ১০ হাজার টাকা ও দিদার ষ্টোরকে ১০ হাজার টাকাসহ মোট ৭০ হাজার টাকা জরিমানা অাদায় করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে আদালতকে সার্বিক সহযোগিতা করেন বনিক কল্যান সমিতির  সভাপতি দিদারুল বশর চৌধুরী দুদু ও ফটিকছড়ি থানা পুলিশ।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জানে আলম বলেন, হঠাৎ করে দেশে পিয়াজের দাম বৃদ্ধি হওয়ার কারণে সারাদেশের ন্যায় ফটিকছড়িতে বাজার মনিটরিং এর অংশ হিসেবে বিবিরহাট বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় অালম ষ্টোরে ৫৬ টাকায় ক্রয় করা পিয়াজ ৯৫ টাকা করে গ্রাহককে বিক্রি করার দায়ে ৩০ হাজার টাকাসহ মোট ৭০ হাজার টাকা জরিমানা করা হয় এবং বিবিরহাট, নাজিরহাট, নানুপুর, আজাদী বাজারে অভিযান অব্যাহত থাকবে।
পূর্ববর্তী নিবন্ধআ.লীগের জাতীয় সম্মেলনের আগেই সহযোগী সংগঠনের কাউন্সিল
পরবর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর ভারত সফরে তিস্তা, এনআরসি ও সীমান্ত হত্যা তুলবে