পাহাড়ে দ্বন্দ্ব তৈরি করে অনেকে সুবিধা নিতে চায়: উপদেষ্টা নাহিদ

জেলা প্রতিনিধি

অন্তর্বর্তীকালীন সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ হাসান বলেছেন, “পাহাড়ি ও বাঙালির মধ্যে বিভেদ, বিভক্তি ও দ্বন্দ্ব তৈরি করে অনেক পক্ষ সুবিধা নিতে চায়। আমরা তাদেরকে সুযোগ করে দেব না। আমরা বলবো, পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ।”

শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ারে স্থানীয়দের সঙ্গে আলাপের সময় উপদেষ্টা নাহিদ হাসান এসব কথা বলেন। পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।।

নাহিদ বলেন, “এই ঘটনায় যারা জড়িত, তাদের বিচারের মুখোমুখি করা হবে। যারা দোকানপাট পুড়িয়ে দিয়েছে, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত, তাদের আমরা বিচারের আওতায় আনবো। আমরা বারবার করে বলছি, আইন কেউ নিজের হাতে তুলে নেবেন না।”

তথ্য উপদেষ্টা আরও বলেন, “এখানকার পরিস্থিতি জানতে আমি ফেনী থেকে এখানে এসেছি। আমি মনে করি, বাংলাদেশের কোনো একটি অঞ্চল অশান্তিতে থাকলে সেটার প্রভাব পুরো বাংলাদেশে পড়ে। ফলে আমাদেরকে একসঙ্গে থাকতে হবে। আমরা কিন্ত লড়াই-সংগ্রাম করে একটা নতুন বাংলাদেশের স্বপ্ন দেখছি। যেখানে আমরা সম্প্রীতির সঙ্গে সকলের অধিকার নিশ্চিত করতে পারব। এবং সকল প্রকারের বৈষম্য দূর করতে পারবো।”

পূর্ববর্তী নিবন্ধসিলেটে বজ্রপাতে ৪ জনের মৃত্যু
পরবর্তী নিবন্ধভরিতে ‌৩১৪৯ টাকা বেড়ে সোনার দামে নতুন রেকর্ড