পাথর কোয়ারিতে লাশের মিছিল শারফিন টিলায় ৩ শ্রমিক নিহত

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ):

পাথরের রাজধানী সিলেটের বিভিন্ন কোয়ারিতে অবৈধভাবে পাথর উত্তোলন করতে গিয়ে প্রতিনিয়ত নিহত হচ্ছেন দিনমজুর পাথর শ্রমিকেরা। সিলেটের কোম্পানীগঞ্জে অবৈধভাবে পাথর তোলার সময় মাটি চাপায় তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত এক সপ্তাহে কোম্পানীগঞ্জে অবৈধভাবে পাথর তোলার চেষ্টায় আটজনের মৃত্যু হল।
জানা যায়, বুধবার বিকালে শাহ আরফিন টিলায় প্রায় ৭০ ফুট গভীর গর্ত করে অবৈধ ভাবে পাথর তোলার সময় ধস নামলে কয়েকজন শ্রমিক চাপা পড়েন। ঘটনার পরপরই স্থানীয়রা কাঁচা মিয়া নামে এক শ্রমিকের লাশ উদ্ধার করলেও আফাজ উদ্দিন (৪৩) ও জহির মিয়া নামে দুজন নিখোঁজ ছিলেন। বৃহস্পতিবার সকালে ফায়ার সার্ভিসের একটি দল দুজনের লাশ উদ্ধার করে। নিহত সবার বাড়ি সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায়। এ ঘটনায় আহত এক শ্রমিককে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এরআগে সিলেটের জাফলং এবং কানাইঘাট লোভছড়া পাথর কোয়ারিতে শ্রমিক নিহতের ঘটনা ঘটেছে। পাথর খেকোরা নিরীহ শ্রমিকদের অধিক টাকার লোভ দেখিয়ে বিপজ্জনক অবৈধ গর্ত থেকে পাথর উত্তোলনের জন্য প্রাণহারী খেলায় মত্ত রয়েছে। কিন্তু প্রশাসন রহস্যজনক কারণে এই পাথর খেকো চক্রের বিরুদ্ধে কঠোর ভূমিকা নিতে পারছে না।

পূর্ববর্তী নিবন্ধসুনামগঞ্জ পৌর উপ-নির্বাচন: মেয়র পদে ৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা
পরবর্তী নিবন্ধপতাকা বৈঠকে রাজি মিয়ানমার: বিজিবি