পাকিস্তানের হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

নিউজ ডেস্ক :

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমদ মারুফ।

শুক্রবার বেলা ১১টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয়ে সাক্ষাৎ করতে আসেন পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমদ মারুফ। সেখানে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটি ও আন্তর্জাতিকবিষয়ক সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং দলীয় পদ স্থগিত থাকা শামা ওবায়েদ।

আমীর খসরু মাহমুদ পরে সাংবাদিকদের বলেন, সামনের দিনে দুই দেশ কোন কোন ক্ষেত্রে এক সঙ্গে কাজ করতে পারে এবং দুই দেশের মধ্যে যে সম্ভাবনাগুলো আছে সেগুলো নিয়ে আলোচনা হয়েছে। ব্যবসার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড হতে যাচ্ছে যা আগে ছিল না। দক্ষিল এশিয়ার মধ্যে বিজনেস ইন্টিগ্রিটিশনে বাংলাদেশ সবচেয়ে পিছিয়ে আছে। সেটি নিয়ে আলোচনা হয়েছে।

দ্বিপাক্ষিক ও আঞ্চলিক সহায়তা নিয়ে আলোচনা হয়েছে। পরিবর্তিত প্রেক্ষাপটে এটি গুরুত্বপূর্ণ একটি মিটিং ছিল বলেও জানান বিএনপির এই নেতা।

এদিকে, দল প্রতিষ্ঠার ৪৬ বছর উদযাপনে পাঁচ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বুধবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসব কর্মসূচির মধ্য রয়েছে-৩১ আগস্ট মহানগর-জেলায় আলোচনা সভা। ১ সেপ্টেম্বর সকালে কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন, বেলা ১১টায় শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও পুস্পমাল্য অর্পণ এবং সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপির উদ্যোগে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান।

২ সেপ্টেম্বর মহানগর-জেলা-উপজেলায় র ্যালি, ৩ সেপ্টেম্বর মহানগর-জেলা-উপজেলা-ইউনিয়নে মৎস্য অবমুক্তকরণ এবং ৪ সেপ্টেম্বর সারাদেশে বৃক্ষরোপণ।

এছাড়া দিবস উপলক্ষে দলের বিভিন্ন অঙ্গসংগঠন আলোচনা সভা করবে। এগুলো কবে কখন কোথায় হবে তার ভেন্যু ও সময়সূচি ঠিক করে পরে জানানো হবে বলে জানান বিএনপি মহাসচিব।

পূর্ববর্তী নিবন্ধদুর্যোগ ব্যবস্থাপনা সহায়তা সমন্বয় সেল গঠন
পরবর্তী নিবন্ধবন্যায় ১৩ জনের মৃত্যু, ৯ লাখ পরিবার পানিবন্দি