পাকিস্তানের বিশ্বকাপ জার্সি উন্মোচন

স্পোর্টস ডেস্ক : আর মাত্র ৩৭ দিনের অপেক্ষা। এরপরই মাঠে গড়াবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। ভারতের গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের বিশ্বকাপের। টুর্নামেন্টকে সামনে রেখে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত দলগুলো। এরই মধ্যে বিশ্বকাপের জার্সি উন্মোচন করল পাকিস্তান।

সোমবার (২৮ আগস্ট) পাকিস্তানের বিশ্বকাপ জার্সি উন্মোচন করেন দেশটির ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরাফ। পাকিস্তান ক্রিকেট দল ‘মেন ইন গ্রিন’ নামে পরিচিত। নামের মতোই তাদের জার্সিতে সবুজ রংকে প্রাধান্য দেওয়া হয়েছে। জার্সির নাম রাখা হয়েছে ‘স্টার নেশন জার্সি’। জার্সির বাম দিকে রয়েছে ওয়ানডে বিশ্বকাপের লোগো, আর ডানদিকে রয়েছে পাকিস্তানের পতাকা ও একটি তারকা।

জার্সি উন্মোচন অনুষ্ঠানে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফ বলেন, ‘এই জার্সি পাকিস্তানের চেতনা ও দৃঢ়তার প্রতিনিধিত্ব করে। ইতোমধ্যেই পাকিস্তান দল ওয়ানডে ফরম্যাটে এক নম্বরে উঠে এসেছে। আমরা বুকে পাকিস্তানের তারকা এবং পতাকা রেখেছি; যা আমাদের পরিচয়ের প্রতিনিধিত্ব করে। আমি আশাবাদী আমাদের দল ভারতে বিশ্বকাপ জিতবে।’

পিসিবি চেয়ারম্যান আরও যোগ বলেন, ‘স্টার নেশন জার্সি একটি নিছক পোশাক নয়; তার চেয়ে বেশি কিছু বোঝায় এটা। এটি পাকিস্তানের ক্রিকেটের নায়কদের এবং তাদের অবিচল সমর্থকদের মধ্যে গভীর সংযোগকে মূর্ত করে। প্রতিটি তারকার উজ্জ্বলতা, উচ্চাকাঙ্ক্ষা এবং ক্রিকেটের কৃতিত্বের উজ্জ্বল আভাকে প্রতীকী করে তৈরি করা হয়েছে এই জার্সি। এটার নকশার দর্শন ক্রিকেটের শ্রেষ্ঠত্বের চেতনাকে ধারণ করে, প্রতিটি পাকিস্তানি ক্রিকেট উৎসাহীর সাথে গভীরভাবে অনুরণিত হয়।’

পাকিস্তান ক্রিকেট বোর্ড নতুন জার্সির ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে। দলের অধিনায়ক বাবর আজম, বোলার শাদাব খান এবং ফাস্ট বোলার নাসিম শাহকেও ছবিতে দেখা যাচ্ছে। এছাড়াও ছবিতে মহিলা ক্রিকেটাররাও রয়েছেন।

 

পূর্ববর্তী নিবন্ধসেপ্টেম্বরে আসিয়ান ও পূর্ব এশিয়া শীর্ষ সম্মেলন, জাকার্তা যাচ্ছেন রাষ্ট্রপতি
পরবর্তী নিবন্ধচেলসি থেকে রোমাতে যাচ্ছেন লুকাকু