পলিথিনের পোস্টার লাগানো কেন বেআইনি নয় : হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা দুই সিটি কর্পোরশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রাথীরা পলিথিনে মোড়ানো পোস্টার লাগাতে পারবেন না। একই সঙ্গে যেসব পোস্টার লাগানো হয়েছে নির্বাচনের পর তা সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এছাড়া পলিথিনে মোড়ানো পোস্টার লাগানো কেন বেআইনি নয়, তা জানতে চেয়ে হাইকোর্ট রুল জারি করেছেন। নির্বাচন কমিশন (ইসি) সচিব ও স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের পলিথিনে মোড়ানো পোস্টার লাগানোর বিষয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আমলে নিয়ে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বিত বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ নির্দেশ দিয়েছেন।

আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি-ডিএসসিসি) নির্বাচন। নির্বাচনী প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা। নগরীর অলিতে-গলিতে মিছিল-স্লোগান ছাপিয়ে সামাজিক মাধ্যমেও সরব নির্বাচনী প্রচারণা।

প্রায় সব প্রার্থীই একই রকম প্রতিশ্রুতি দিচ্ছেন, তারা নির্বাচিত হলে বাসযোগ্য নগর গড়বেন। তাদের মুখে শোনা যাচ্ছে পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব ‘গ্রিন ঢাকা, ক্লিন ঢাকা’ গড়ার স্বপ্নের কথা। কিন্তু নির্বাচনে নামার পর তাদেরই প্রচারণায় দূষিত হচ্ছে নগরের পরিবেশ।

 

পূর্ববর্তী নিবন্ধসিরিয়ায় বিমান হামলায় নিহত ৪০
পরবর্তী নিবন্ধবিজিএমইএ ভবন ভাঙা শুরু