পলাশের দাদাবাড়ির অবস্থা খারাপ

বিনোদন ডেস্ক :
জনপ্রিয় ধারাবাহিক ‘ব্যাচেলর পয়েন্ট’-এর অভিনেতা জিয়াউল হক পলাশের দাদাবাড়ি নোয়াখালীর সোনাইমুড়িতে। বন্যার কারণে সেখানকার পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। সে খবর জানানোর পাশাপাশি পলাশ জানিয়েছেন, দুর্গত মানুষের জন্য কী করছেন তিনি।

গত ২১ আগস্ট থেকে সক্রিয় ‘ব্যাচেলর পয়েন্ট’-এর কাবিলা চরিত্রের এই অভিনেতা। বন্যার উদ্ধার অভিযানের হালনাগাদ তথ্য ফেসবুকে প্রচার করছিলেন তিনি। কোথায় বানভাসি মানুষকে উদ্ধারে নৌকা প্রয়োজন, কে নৌকা নিয়ে সেখানে পৌঁছাচ্ছেন তাদের নম্বর ছড়িয়ে দিচ্ছেন তিনি। জানা গেছে, পলাশের স্বেচ্ছাসেবক একটি দল নোয়াখালীতে উদ্ধার ও বানভাসি সহায়তা কার্যক্রমে সক্রিয়ভাবে অংশ নিচ্ছে।

নিজেদের বাড়ির খবর জানতে চাইলে গণমাধ্যমকে পলাশ বলেন, ‘নোয়াখালীর সোনাইমুড়িতে আমাদের বাড়ি। শুক্রবার পানি কিছুটা কমেছে। গ্রামে আমার আত্মীয়-স্বজন সবাই থাকেন। দাদার বাড়ির অবস্থা খুব খারাপ। গত বৃহস্পতিবার সবাইকে নিরাপদ আশ্রয়ে নেওয়া হয়েছে। সবাই খুব ভয়ের মধ্যে ছিল।’ স্বেচ্ছাসেবী দলের কার্যক্রম প্রসঙ্গে পলাশ বলেন, ‘নোয়াখালীতে ডাকবাক্স ফাউন্ডেশন নামে আমাদের একটা স্বেচ্ছাসেবী দল আছে। দুটি নৌকা ও খাবার নিয়ে ওই টিম ফেনীতে গেছে। আমরা ঢাকায় যেমন খাবার রান্না করে মানুষকে খাওয়ানোর ব্যবস্থা করি, ফেনীর আশ্রয়কেন্দ্রগুলোতেও সে রকম রান্নার ব্যবস্থা করেছি। আমার মনে হয় শুকনা খাবার খেয়ে বেশি সময় টেকা যায় না।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ইতিবাচকভাবে সক্রিয় ছিলেন জিয়াউল হক পলাশ। ফেসবুকে তার সরব উপস্থিতি শক্তি জুগিয়েছে তার অনুরাগীদের। ‘ব্যাচেলর পয়েন্ট’ ছাড়াও বেশ কিছু একক নাটকে অভিনয় করে তরুণ প্রজন্মের কাছে পরিচিতি পেয়েছেন এই অভিনেতা।

পূর্ববর্তী নিবন্ধবাবা হলেন বিবার
পরবর্তী নিবন্ধসামনের বছর ধীরে ধীরে বৈশ্বিক প্রবৃদ্ধি বৃদ্ধি পাবে: বিশ্বব্যাংক