পর্দা উঠলো ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের

স্পোর্টস ডেস্ক : আগের রাতে ইংল্যান্ড বধের রেশ এখনো কাটেনি। এর মধ্যেই হোম অব ক্রিকেটে পর্দা উঠেছে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিডিসিএল)।

বুধবার (১৫ মার্চ) সকাল সোয়া ৯টায় বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী, ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপোলিসের চেয়ারম্যান ও বিসিবি পরিচালক সালাউদ্দিন চৌধুরী ও পৃষ্ঠোপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটন।

গত এক দশকেরও বেশি সময় ধরে দেশের ঘরোয়া, জাতীয় ও আন্তর্জাতিক ক্রিকেটে পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল যেখানেই খেলতে যাচ্ছে- সেখানেই থাকছে ওয়ালটন। তারই ধারাবাহিকতায় ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জৌলুসপূর্ণ ও মর্যাদার আসর ঢাকা প্রিমিয়ার লিগে টানা ১১টি আসরে পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন। টুর্নামেন্টের অফিশিয়াল নাম ‘ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০২২-২৩।’

উদ্বোধনী দিনে শের-ই-বাংলায় মুখোমুখি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও প্রথম বিভাগ থেকে উঠে আসা ক্লাব ঢাকা লেপার্ড। টস জিতে ফিল্ডিং নিয়েছে শেখ জামাল। ৩.৫ ওভার খেলা না হতেই হানা দেয় বৃষ্টি। এ সময় ঢাকা লেপার্ডের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ২০ রান। সাব্বির হোসেন (৭) ও পিনাক ঘোষ (১০) ক্রিজে রয়েছেন।

দিনের আরেক ম্যাচে নারায়াণগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি লিজেন্ডস অব রূপগঞ্জ ও প্রথম বিভাগ থেকে উঠে আসা অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব। টস হেরে ব্যাটিং করছে অগ্রণী। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অগ্রণীর সংগ্রহ ৯ ওভারে ১ উইকেট হারিয়ে ২৯ রান।

 

শের-ই-বাংলার মতো বিকেএসপিতেও হানা দিয়েছে বৃষ্টি। নির্ধারিত সময়ে খেলা শুরু হয়নি। ৩ নাম্বার মাঠে এদিন লড়াই করবে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও সিটি ক্লাব।

 

পূর্ববর্তী নিবন্ধপ্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় করে দেব: প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধবিসিবির ওয়েবসাইট থেকে কেনা যাবে আয়ারল্যান্ড সিরিজের টিকিট