পর্দায় ফিরলেন সেই পল্লব

বিনোদন ডেস্ক : মনে আছে কি মডেল অভিনেতা পল্লবের কথা? নব্বই দশকে টেলিভিশনের পর্দায় সুদর্শন এই মডেলকে দেখেননি এমন দর্শক খুঁজে পাওয়া যাবে না। বিজ্ঞাপন দিয়ে আকাশ ছোঁয়া জনপ্রিয়তা পান তিনি। কাজ করেছেন বহু বিজ্ঞাপন ও নাটকে। কণ্ঠ দিয়েছেন সিনেমার গানেও। তবে দীর্ঘদিন ধরে শোবিজ অঙ্গন থেকে দূরে। এর মাঝে তার জীবনে ছন্দপতন ঘটেছে।

বড় ভাই, বাবা ও মায়ের মৃত্যু- সব মিলিয়ে দুঃসময় কাটিয়েছেন এই তারকা। নিজেও অসুস্থ হয়েছিলেন। ওপেন হার্ট সার্জারি করতে হয়েছে। বর্তমানে সুস্থ আছেন। দীর্ঘদিন পর পর্দায় আসছেন পল্লব। মাছরাঙা টেলিভিশনে ঈদের বিশেষ ‘রাঙা সকাল’-এ অতিথি হিসেবে দেখা যাবে তাকে।

এ অনুষ্ঠানে অতিথি হয়ে অভিনয়ে ফেরার ইচ্ছা প্রকাশ করেন পল্লব। তার ভাষায়—‘ছোট পর্দা, ওটিটি বা চলচ্চিত্র- যে মাধ্যমই হোক, দর্শককে আবারও চমকে দেয়ার মতো কাজ উপহার দিতে চাই। আমার মনে হয়, দেশকে দেয়ার মতো এখনো অনেক কিছু বাকি রয়েছে।’

মডেলিং শুরুর স্মৃতি স্মরণ করে পল্লব বলেন, ‘কিংবদন্তি আফজাল হোসেনের নির্দেশনায় একটি তেলের বিজ্ঞাপনচিত্রে প্রথম কাজ করি। মনে পড়ে, শুটিং হয়েছিল চন্দ্রিমা উদ্যানে। ভোরবেলা মায়ের কাছ থেকে ৩০ টাকা নিয়ে ট্রাউজার পরে বাসা থেকে বের হয়েছিলাম। বাসায় কেউ কিছুই জানতেন না; পরে সবাই টিভিতে আমাকে দেখে অবাক হয়ে যান।’

পল্লব তার প্রথম পারিশ্রমিকের বিষয়টিও ভক্তদের সঙ্গে শেয়ার করেন। তিনি জানান, তার প্রথম পারিশ্রমিক ছিল ৩ হাজার টাকা। প্রায় ৪ মাস ধরে সেই টাকা খরচ করেছিলেন তিনি।

‘রাঙা সকাল’ অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন রুম্মান রশীদ খান ও সাকী। প্রযোজনা করেছেন জোবায়ের ইকবাল। বিশেষ এই পর্বটি প্রচার হবে ঈদের সপ্তম দিন, সকাল ৭টায়, মাছরাঙা টেলিভিশনে।

১৯৯১ সালে বিজ্ঞানচিত্রের মডেল হওয়ার পর একে একে শতাধিক বিজ্ঞাপনচিত্রে কাজ করেন পল্লব। তার বিপরীতে মডেল হয়েছেন অপি করিম, তারিন, রিয়া, সুইটি, মৌ, তানিয়াসহ অসংখ্য তারকা। ১৯৯৫ সালে অভিনয়ে অভিষেক হয় পল্লবের। আরেফিন বাদলের ‘প্রাচীর পেরিয়ে’ নাটকে অভিনয় করেন তিনি। শাহীন সুমন পরিচালিত ‘বিয়েবাড়ি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিষেক হয় তার। শাহীন সুমন পরিচালিত এ সিনেমায় পল্লবের সহশিল্পী ছিলেন শাকিব খান ও রোমানা।

চলচ্চিত্রে অভিনয় করার স্বপ্নও ছিল তার। প্রায় ২০টির মতো সিনেমায় চুক্তিবদ্ধও হয়েছিলেন। তবে ‘বিয়ে বাড়ি’ নামের সিনেমাটি ছাড়া অন্য সিনেমাগুলোর শুটিং শুরুতে বা মাঝপথে বন্ধ হয়ে যায়।

পূর্ববর্তী নিবন্ধমেঝেতে বমিও পরিস্কার করেছি: রাভিনা ট্যান্ডন
পরবর্তী নিবন্ধমেহেদি হাসান মিরাজের চোট গুরুতর নয়