পরিমাপে কম দেয়ায় ৪ পেট্রল পাম্পের বিরুদ্ধে মামলা

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

পরিমাপে কম দেয়া ও কারচুপির অপরাধে নারায়ণগঞ্জ, গাজীপুর ও কিশোরগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চারটি পেট্রল পাম্পের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। বিএসটিআইয়ের উপপরিচালক (মেট্রোলজি) মো. রেজাউল করিম সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার কিশোরগঞ্জের ময়মনসিংহ রোডে অভিযানে দেখা যায়, ওই এলাকার মেসার্স মুরাদ অ্যান্ড কোম্পানি প্রতি ১০ লিটারে দুটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ২২০ ও ১০৭ মিলিলিটার, একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৩৬০ মিলিলিটার ও একটি পেট্রল ডিসপেন্সিং ইউনিটে ২২০ মিলিলিটার তেল কম দিচ্ছে।

এছাড়া শনিবার (৪ জানুয়ারি) নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায় দেখা যায়, মেসার্স এফ খান ফিলিং স্টেশন অ্যান্ড সার্ভিস সেন্টার প্রতি ১০ লিটারে তিনটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৫২০, ৪৭০ ও ৪৩০ মিলিলিটার এবং একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৬২০ মিলিলিটার করে তেল কম দিচ্ছে।

এছাড়া ভুলতা এলাকার মেসার্স বিসমিল্লাহ ফিলিং অ্যান্ড সিএনজি স্টেশন ১০ লিটারে একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ১২০ মিলিলিটার ও একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ১৬০ মিলিলিটার তেল কম দিচ্ছে।

একই অভিযানে দেখা যায়, গাজীপুরের মেসার্স জাহান ফিলিং স্টেশন প্রতি ১০ লিটারে দুটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৩৪০ ও ২৬০ মিলিলিটার, একটি পেট্রল ডিসপেন্সিং ইউনিটে ৫৯০ মিলিলিটার ও একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৫৬০ মিলিলিটার তেল কম দিচ্ছে।

এসব কারণে প্রতিষ্ঠান চারটির বিরুদ্ধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেনের নেতৃত্বে পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।

পূর্ববর্তী নিবন্ধমাগুরার নতুন বাজারে ইসলামী ব্যাংকের উপশাখা উদ্বোধন
পরবর্তী নিবন্ধএই দেশে শেখ হাসিনার সমতুল্য একজন নেতাও নেই: কাদের