পরাজয় মেনে নিয়ে বিজয়ীকে সহায়তার অঙ্গীকার মেয়র প্রার্থীদের

পপুলার২৪নিউজ ডেস্ক:

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে জয়ী হলে নগরীর উন্নয়নে স্বচ্ছতা এবং নগর ভবনকে জবাবদিহিমূলক ও নাগরিকবান্ধব হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করেছেন মেয়র প্রার্থীরা। বুধবার দুপুরে সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে সিলেটে সুশাসনের জন্য নাগরিক-সুজন আয়োজিত ‘জনগণের মুখোমুখি’ অনুষ্ঠানে সিলেটের সকল মেয়র প্রার্থী এ অঙ্গীকার করেন।

অনুষ্ঠানে মেয়র প্রার্থীরা তাদের ভবিষ্যত কর্মসূচিও উপস্থিত ভোটারদের সামনে তুলে ধরেন এবং নগরবাসীর বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

মেয়র পদে নির্বাচন করে পরাজিত হলে ফলাফল মেনে নেয়া এবং সিটি কর্পোরেশনের উন্নয়নে বিজয়ী মেয়রকে সহযোগিতা করাসহ স্বচ্ছতা ও জবাবদিহিতার জন্য উদ্যোগ গ্রহণেরও প্রত্যয় ব্যক্ত করেন সিলেটের ৭ মেয়র প্রার্থী।

অনুষ্ঠানে মেয়র প্রার্থীরা নির্বাচিত হলে কে কী করবেন সে সম্পর্কে একটি অঙ্গীকারপত্রে স্বাক্ষর করেন। একইভাবে উপস্থিত নাগরিকরাও সঠিকভাবে সৎ ও যোগ্য প্রার্থীকে ভোট দেয়ার শপথ করেন।

সুশাসনের জন্য নাগরিক ‘সুজন’-এর আয়োজনে সিলেট নগরের রিকাবীবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেশিয়ামে সিলেট জেলা সুজনের সভাপতি ফারুক মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন ‘সুজন’ -এর প্রতিষ্ঠাতা সম্পাদক ড. বদিউল আলম মজুমদার।

অনুষ্ঠানে উপস্থিত ভোটারের মধ্যে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তথ্যাবলী বিষয়ক প্রচারপত্র বিলি করা হয়।

‘জনগণের মুখোমুখি’ অনুষ্ঠানে মেয়র প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন নৌকা প্রতীকের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেটের সদ্য সাবেক মেয়র ধানের শীষ প্রতীকের আরিফুল হক চৌধুরী, নাগরিক কমিটি মনোনীত প্রার্থী সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম (বাসগাড়ী প্রতীক), মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের (টেবিল ঘড়ি প্রতীক), ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য ডা. মোয়াজ্জেম হোসেন (হাতপাখা প্রতীক), সিপিবি-বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর (মই প্রতীক) ও স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের (হরিণ প্রতীক)।

পূর্ববর্তী নিবন্ধদুইদিন পর হজ ফ্লাইট : এখনও অবিক্রিত ১১ হাজার টিকিট
পরবর্তী নিবন্ধসব রোহিঙ্গাই নিবন্ধিত:স্বরাষ্ট্রমন্ত্রী