পদ্মা সেতু সারা বিশ্বে সম্ভাবনা-গর্বের : মন্ত্রী তাজুল

জেলা প্রতিনিধি:

পদ্মা সেতু আজ সারা বিশ্বের কাছে সম্ভাবনা এবং গর্বের একটা বিষয় বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। তিনি বলেন, পদ্মা সেতু বাংলাদেশের বড় অর্জন। এর মাধ্যমে বড় ধরনের অনুভূতি সৃষ্টি হয়েছে পুরো জাতির কাছে।

শনিবার (২৫ জুন) সকালে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে সুধী সমাবেশস্থলে পৌঁছে তিনি এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, পদ্মা সেতু শুধু দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার সংযোগ নয়, গোটা জাতির অর্থনীতি ও খাদ্যে উন্নতি এবং আগামীর বাংলাদেশকে উন্নত বাংলাদেশে রূপান্তরিত করার জন্য প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি সম্পন্ন সিদ্ধান্তের লক্ষ্য পূরণের জন্য বিরাট মাইলফলক হিসেবে কাজ করবে।

তিনি বলেন, পদ্মা সেতু সারা বিশ্বে বাংলাদেশের অবস্থানে অভূতপূর্ব পরিবর্তন সৃষ্টি করেছে। বাংলাদেশ আজ সারা বিশ্বে সম্ভাবনা এবং গর্বের একটি দেশ।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ সেলিম বলেন, বঙ্গবন্ধু পদ্মা সেতুর স্বপ্ন দেখতেন স্বাধীনতার পর রাজধানী ঢাকার সঙ্গে দক্ষিণ-পশ্চিম অঞ্চল ও সমুদ্রবন্দরের সঙ্গে সুন্দর যোগাযোগ ব্যবস্থা হবে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাতেই তার পিতার সেই স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। তার হাতেই দেশ নিরাপদ।

সেতুর জমকালো উদ্বোধন উপলক্ষে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাসহ মাওয়া প্রান্তে সকাল থেকেই উৎসবের আমেজ বিরাজ করছে। পদ্মার পাড় সেজেছে নতুন রূপে। পদ্মা সেতুর উদ্বোধনের এ আমেজ ছড়িয়ে পড়েছে সারা দেশে।

পূর্ববর্তী নিবন্ধবন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩
পরবর্তী নিবন্ধপদ্মা সেতুর উদ্বোধন: সমাবেশস্থলে জনস্রোত