পদ্মায় তিন লঞ্চডুবি: একজনের মরদেহ উদ্ধার

 জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদীতে ডুবে যাওয়া তিনটি লঞ্চের উদ্ধার কাজ দ্বিতীয় দিনের মতো শুরু হয়েছে। এ সময় একটি মরদেহ উদ্ধার করা হয়। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে দুলারচর এলাকা থেকে মরদেহ উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন নড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন।

তিনি জানান,নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিস নৌযানে করে দ্বিতীয় দিনের মতো উদ্ধার তৎপরতা শুরু করেছে। এর মধ্যে দুটি লঞ্চের সন্ধান পাওয়া  গেছে। ওসি জানান,দুর্ঘটনার স্থল থেকে ৮/৯ কিলোমিটার দূরে সজল তালুকদার (৩৫) নামে এক জনের মরদেহ ভাসতে দেখে স্থানয়ীয়রা পুলিশকে খবর দেয়। পরে তার মরদেহ উদ্ধার করা হয়। তিনি নড়িয়া-২ লঞ্চের কর্মচারী।

পুলিশের এ কর্মকর্তা জানান, নিখোঁজ যাত্রীদের মধ্যে ১৪ জনের নাম পাওয়া গেছে। তারা হলেন, রবিন সরদার (২০), লিটন শেখ (২৫), মানিক সরদার (৩৫), বশির (২৯), মো. রফিক (৫০), পলাশ (২০),জাকির (৪৫), শাহ আলম (৩৫),সালাউদ্দিন (৩০),জয় (১৬), সাদেক (২২),ফকরুন্নেছা বেগম (৫০),পারভীন বেগম (৩৫) ও  পারভীনের পাঁচদিনের নবজাতক শিশু।

বিআইডব্লিউটিএর উপপরিচালক মাহমুদুল হাসান বলেন, উদ্ধারকারী জাহাজ এমভি প্রত্যয় নারায়ণগঞ্জ থেকে ঘটনাস্থালে এসে উদ্ধার কাজ শুরু করেছে। এছাড়া মাওয়া থেকে ডুবুরিদের একটি দল ও খুলনা থেকে নৌবাহিনীর ১৫ সদস্যের একটি দল এসে পৌঁছে উদ্ধারে কাজ করছে। উল্লেখ্য, শরীয়তপুরের নড়িয়ায় পদ্মানদীর ওয়াপদা চেয়ারম্যান ঘাটের টার্মিনালে তীব্র স্রোতে সোমবার তিনটি লঞ্চ ডুবে যায়। এতে অন্তত অর্ধশতাধিক যাত্রী নিখোঁজ রয়েছেন।

 

পূর্ববর্তী নিবন্ধমুম্বাইয়ে ধর্ষণের শিকার শিশুটির সন্তান মারা গেছে
পরবর্তী নিবন্ধবনশ্রীতে ১০ হাজার পিস ইয়াবাসহ আটক ৩