পদত্যাগ করছেন বিসিবি সভাপতি

স্পোর্টস ডেস্ক :
সরকার পতনের পর থেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের দেখা মিলছিল না। দশ দিন হয়ে গেলেও তিনি আর আসেননি মিরপুরের হোম অফ ক্রিকেটে।
তাতে বিসিবিতেও স্থবিরতা দেখা দেয়। যার ফলে তার পদত্যাগেরও দাবি উঠে যায়। অবশেষে তিনি বিসিবি সভাপতির পদ ছাড়তে সম্মত হয়েছেন।
এক দশকেরও বেশি সময় ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতির পদটা আঁকড়ে ধরে আছেন নাজমুল হাসান পাপন। আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে অবশ্য তার ওপর চাপ বাড়তে থাকে। অবশেষে তিনি বিসিবি সভাপতির পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।
২০১২ সালের ১৭ অক্টোবর তিনি বিসিবি সভাপতির পদে এসেছিলেন। এরপর থেকে এখন পর্যন্ত তিনি সে পদেই আছেন। মাঝে তিন বার নির্বাচিত হয়েছেন তিনি, চলতি মেয়াদটা বিসিবিতে তার চতুর্থ। তবে এখানেই থামতে হচ্ছে তাকে। বিসিবি সভাপতির পদটা ছেড়ে দিচ্ছেন তিনি।
আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে পাপন আত্মগোপনে আছেন। বেশ কিছু সূত্র জানাচ্ছে, তিনি বর্তমানে আছেন লন্ডনে। সেখানে তার স্ত্রীও আছেন তার সঙ্গে। তার সঙ্গে বিসিবির কিছু প্রভাবশালী কর্তাও আছেন বলে জানাচ্ছে সূত্র।
তার অনুপস্থিতিতে এদিকে বিসিবিও স্থবির পড়ে ছিল যেন। বিশ্বকাপের বছর চলছে, আর দু’মাস পরই ঢাকায় মাঠে গড়ানোর কথা আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের। সেই বিশ্বকাপের বছরে আয়োজক দেশের বোর্ড সভাপতি লাপাত্তা, বিষয়টি তাই তার ওপর চাপ বাড়াচ্ছিল। অবশেষে তিনি পদত্যাগ করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন।
তত্বাবধায়ক সরকার ক্ষমতায় আসার পর থেকেই আলোচনায় ছিল তার পদটি। তবে আইসিসির নিয়ম অনুসারে তার পদে হাত দিলেই সদস্যপদ স্থগিত হয়ে যেত বাংলাদেশের। তবে তিনি নিজেই পদত্যাগের সিদ্ধান্ত নেওয়ায় আর সে শঙ্কা রইল না।

পূর্ববর্তী নিবন্ধশনিবার চালু হচ্ছে না মেট্রোরেল
পরবর্তী নিবন্ধভারতে নার্সকে ধর্ষণের পর হত্যা, ৯ দিন পর লাশ উদ্ধার