নোয়াখালী-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
চৌমহনী ডেলটা জুট মিল নিলামের প্রতিবাদসহ বিভিন্ন দাবিতে নোয়াখালী-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন শ্রমিকরা।

বুধবার সকালে ওই মহাসড়ক অবরোধ করে রাখেন তারা।

এদিকে সড়ক অবরোধের ফলে মহাসড়কের দু’পাশে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এতে হাজার হাজার যাত্রী দুর্ভোগে পড়েছেন।

সূত্র জানায়, চৌমুহনী ডেল্টা জুট মিলের মালিকপক্ষ ও সোনালী ব্যাংক একত্রিত হয়ে মিল নিলামে দেয়ার সিদ্ধান্ত, ২২ মাসের বেতন, চাকরিচ্যুতদের গ্র্যাচুয়েটি, আসন্ন ঈদ-উল আজহার পূর্বে বোনাস পাওনাসহ বিভিন্ন দাবিতে শ্রমিকরা সকালে নোয়াখালী-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন।

এ সময় তারা মিল পুরোদমে চালু রাখারও দাবি করে চৌমুহনী বাজারে এক বিক্ষোভ মিছিল করে। অবিলম্বে এ দাবি বাস্তবায়ন না করলে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি দেন আন্দোলনকারী কর্মকর্তা কর্মচারী ও শ্রমিকরা।

চৌমুহনী-ফেনী সড়কের ওপর এক সংক্ষিপ্ত সমাবেশে জাতীয় শ্রমিক লীগের বেগমগঞ্জ উপজেলা সভাপতি ও সিবিএর সাধারণ সম্পাদক কাজী গিয়াস উদ্দিন বলেন, ১৯৬৫ সালে এ মিল প্রতিষ্ঠালগ্ন থেকেই মালিকরা লোকসানের অজুহাত দেখিয়ে শ্রমিক, কর্মকর্তা ও কর্মচারীদের বেতন, ঈদ বোনাস, মহার্ঘ্য ভাতাসহ বিভিন্ন পাওনা টাকা না দিয়ে বিভিন্ন রকমের অত্যাচার করে আসছে।

তিনি অভিযোগ করে বলেন, দীর্ঘদিন পর জুট মিলটি ১শ ১০ কোটি টাকা লোকসান দেখিয়ে রুগ্ন হিসাবে চিহ্নিত করে প্রায় ১৫শ’ কোটি টাকার ৩শ’ ৬০ একর মিলের সম্পত্তি সোনালী ব্যাংকের মাধ্যমে নিলামে দেয়ার সিদ্ধান্ত নেয়।

একটি জাতীয় দৈনিকে নিলামের সিদ্ধান্তের খবর প্রকাশের পর শ্রমিকরা ক্ষোভে ফুঁসে উঠে।

এ দিকে গণতান্ত্রিক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবুল কালাম বলেন, শ্রমিকদের কোনো বকেয়া বেতন না দিয়ে মাত্র একশ ১০ কোটি টাকার কারণে এতবড় সম্পত্তি নিলামে দেয়া শিল্প আইনের পরিপন্থী।

তিনি বলেন, শ্রমিদের বেতন না দিয়ে কোনোভাবেই মিল নিলামে দিলে শ্রমিকরা বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবে।

পূর্ববর্তী নিবন্ধএকটু বেশি দামের ১০টি হট স্মার্টফোন
পরবর্তী নিবন্ধমাত্র ৩৮০ টাকায় মোবাইল ফোন!