নেদারল্যান্ডসকে হারিয়ে সান্ত্বনা পুরস্কার পেল ইতালি

স্পোর্টস ডেস্ক : উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালে স্পেনের কাছে ২-১ গোলে হেরেছিল ইতালি। অন্যদিকে ক্রোয়েশিয়ার কাছে অতিরিক্ত সময়ে ৪-২ গোলে হেরেছিল আয়োজক নেদারল্যান্ডস। এই দুই দল রোববার রাতে তৃতীয় স্থান তথা ব্রোঞ্জ পদকের জন্য লড়াইয়ে নামে। সেই লড়াইয়ে নেদারল্যান্ডসকে ৩-২ গোলে হারিয়ে শান্ত্বনা পুরস্কার পেয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

স্বাগতিকদের বিপক্ষে এদিন ম্যাচের ৬ মিনিটেই লিড নেয় ইতালি। এ সময় ফেদেরিকো দিমারকো গোল করে এগিয়ে নেন দলকে। ২০ মিনিটের মাথায় দাভিদে ফ্রাত্তেসি গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

বিরতির পর ৬৮ মিনিটে নেদারল্যান্ডসের স্টিভেন বার্গউইন গোল করে ব্যবধান কমান। কিন্তু ৭২ মিনিটে ইতালির ফেদেরিকো সিসে গোল করে ব্যবধান ৩-১ করে ফেলেন। ম্যাচের শেষ মুহূর্তে (৮৯ মি.) জেওরজিনিও উইজনালডাম গোল করে ব্যবধান কমান। কিন্তু সেটা হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

এদিকে ফাইনালে ক্রোয়েশিয়াকে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে হারিয়ে নেশন্স লিগের শিরোপা জিতে নিয়েছে স্পেন। যা ২০১২ সালের পর তাদের জেতা প্রথম কোনো শিরোপা। অন্যদিকে ২০১৮, ২০২২ সালের পর আবারও শিরোপার কাছে গিয়েও জেতা হয়নি ক্রোয়েশিয়ার।

 

পূর্ববর্তী নিবন্ধমানুষ আমাকে মাতাল বলে ডাকতেন: পূজা ভাট
পরবর্তী নিবন্ধচুম্বন দৃশ্য নিয়ে বিতর্ক: নওয়াজউদ্দিন বললেন, তরুণ প্রজন্ম অকেজো